চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় ১১ পর্যটক নিহত

1

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ পর্যটক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। হতাহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে এই দুর্ঘটনা ঘটে। হতাহতদের সবার বাড়ি চট্টগ্রামের হাটহাজারি উপজেলার আমান বাজারে। মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের সাথে আলাপকালে জানা গেছে, খৈয়াছড়া ঝর্ণা দেখতে আসা পর্যটকেরা বড়তাকিয়া রেল স্টেশন এলাকায় অবৈধ ক্রসিংপার হতে গিয়ে মহানগর প্রভাতী ট্রেনের সাথে ধাক্কা লাগে। এতে মাইক্রোবাসটি কয়েকগজ দূরে গিয়ে দুমড়েমুছড়ে যায়। এতে ঘটনাস্থলে মাইক্রোর সবাই নিহত হয় বলে জানা গেছে।

এদিকে, সীতাকুণ্ড রেলওয়ে পুলিশের ইনচার্জ খোরশেদ আলম বলেন, ‘ঢাকা থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী ট্রেন ও মাইক্রোবাসের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে নিহতের সংখ্যা এখনো বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে মাইক্রো বাসে থাকা সকলে মারা গেছেন।’

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, খৈয়াছড়া এলাকায় রেলওয়ের ওপর দিয়ে একটি সড়ক পথ গেছে। সেখানে রেলওয়ের নিযুক্ত গেটম্যানও আছে। দুর্ঘটনার পরপর গেটকিপারে সঙ্গে কথা বলেছি। গেটকিপার আমাকে জানিয়েছেন, ট্রেন আসার আগেই গেট ফেলা ছিল। কিন্তু মাইক্রোবাসের চালক গেটবারটি জোর করে তুলে রেললাইনে প্রবেশ করেন। এরপর মহানগর প্রভাতী ট্রেন মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।

Yakub Group

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm