চট্টগ্রামে ঝরনা দেখতে গিয়ে ৮ পর্যটক ছিনতাইয়ের শিকার, যুবক আটক

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায় ঘুরতে এসে ছিনতাইকারীর খপ্পরে পড়েছেন আট পর্যটক।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার খৈয়াছড়া ঝরনা এলাকায় এই ঘটনা ঘটেছে। পরে স্থানীয়দের সহযোগিতায় আনোয়ার হোসেন (২৫) নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

ছিনতাইকারীদের ধরতে গেলে জাকির হোসেন নামে স্থানীয় একজন ছুরিকাঘাতে আহত হন। তার হাতে ৫টি সেলাই করা হয়েছে।

জানা গেছে, সোমবার বেলা ১১টার দিকে ফেনীর সিলোনিয়া মাদরাসার আট শিক্ষার্থী খৈয়াছড়া ঝরনায় ঘুরতে যান। ঝরনার ৭টি ধাপের মধ্যে ৫ম ধাপ অতিক্রম করে তারা ক্লান্ত হয়ে একটু বিশ্রাম নিচ্ছিলো। এ সময় কয়েকজন যুবক তাদের আর ওপরে যাবে কিনা জিজ্ঞেস করে। তখন সাথে সাথে ওই তিন যুবক চুরি বের করে ইয়াছিন (১৭), রিয়ানুল ইসলাম (১৮), মো. রমজান আলীর (১৭) সঙ্গে থাকা তাদের মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। এরপর তারা নিচে এসে স্থানীয়দের বিষয়টি জানালে স্থানীয়রা এক ছিনতাইকারীকে আটক করে গণধোলাই দিয়ে মিরসরাই থানা পুলিশে সোপর্দ করে।

ঘুরতে আসা মাদরাসা জিয়ারুল ইসলাম মাহফুজ বলেন, আমরা ৮জন বন্ধু মিলে ফেনী থেকে সোমবার দুপুরে খৈয়াছড়া ঝরনায় ঘুরতে আসি। ঝরনার ৫টি স্তর অতিক্রম করে সবাই ক্লান্ত হয়ে বিশ্রাম নিচ্ছিলাম। এ সময় হঠাৎ তিন যুবক এসে ছুরি বের করে ভয় দেখিয়ে আমাদের তিনজনের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নেয়। গহীন পাহাড় হওয়ায় আমরা ভয়ে নিচে চলে আসি।

Yakub Group

এরপর টিকেট কাউন্টারে ছিনতাইয়ের বিষয়টি জানালে স্থানীয় লোকজন গিয়ে আনোয়ার নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে খবর দেয়। পরে ছিনতাই হওয়া আমাদের ৩টি সহ ছিনতাকারী থেকে ৫টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

যোগাযোগ করা হলে মিরসরাই থানার উপ-পরিদর্শক মো. শাহিন শাহ বলেন, খৈয়াছড়া ঝরনায় পর্যটকদের কাছ থেকে মোবাইল ছিনতাইয়ে জড়িত আনোয়ার হোসেন নামে একজনকে থানায় নিয়ে আসা হয়েছে। ছিনতাই হওয়া মোবাইল সেটগুলো উদ্ধার করা হয়। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm