চট্টগ্রামে খুটাখালীবাসীর বার্ষিক প্রীতি সম্মিলন ও মেজবান

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় বন্দর নগরী চট্টগ্রামে এবারও অনুষ্ঠিত হলো খুটাখালী ওয়েলফেয়ার এসোসিয়েশনের বার্ষিক প্রীতি সম্মিলন ও মেজবান। এতে প্রায় ৫ শতাধিক নারী-পুরুষের সমাগম হয়।

চট্টগ্রামে খুটাখালীবাসীর বার্ষিক প্রীতি সম্মিলন ও মেজবান 1

শনিবার (১৭ ডিসেম্বর) নগরীর নাসিরাবাদস্থ সামারা কনভেনশন হলে এই বার্ষিক প্রীতি সম্মিলন ও মেজবান অনুষ্ঠিত হয়। কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী থেকে পরিবার-পরিজন নিয়ে চট্টগ্রামে বসাবাসরত বাসিন্দারা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে শনিবার বেলা সাড়ে ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলে আলোচনা, স্মৃতিচারণ, কবিতা আবৃত্তি, ভোজ উৎসব ও সাংস্কৃতিক আয়োজন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের অর্থ সম্পাদক মোঃ রিহাবুল আলম ও কায়সারুল ইসলাম কায়েস।

অনুষ্ঠানে ৪ জন মেডিকেল পড়ুয়া শিক্ষার্থীকে নগদ ২০ হাজার টাকা করে শিক্ষাবিদ মৌ. ছৈয়দ আহমদ মেধাবৃত্তি প্রদান করা হয়। এছাড়া আরও ৫ জনকে শিক্ষার্থীকে সংগঠনের পক্ষ থেকে অর্থ সহায়তা দেয়া হয়।

Yakub Group

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আ ন ম সিরাজুল ইসলাম, ক্রীড়াবিদ ও সংগঠক মো. ছলিম, যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ শাহাব উদ্দীন, চবির অধ্যাপক ড. জিয়াউল হক জিয়া, কবি আনম রফিকুর রশিদ, ইঞ্জিনিয়ার হেলাল উদ্দীন, এক্সিম ব্যাংকের ম্যানেজার কাজী মোর্শেদ নেওয়াজ ডিকু, কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মুহাম্দ ইউনুচ, কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. আমম রেজাউল করিম মনছুর, চট্টগ্রাম সরকারী কলেজের সহযোগী অধ্যাপক জেসমিন ফাতেমা চৌধুরী, চট্টগ্রাম বন্দরের অথরাইজড অফিসার এবং এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট সাদিয়া আফরিন কচি, শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী, লায়ন বেলাল উদ্দিন চৌধুরী, বিশিষ্ট ব্যাংকার ফারুকুল ইসলাম, মেজর সোহরাব, সাংবাদিক সেলিম উদ্দীন।

মঞ্চে নানা পর্বের সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক ইসলামী ব্যাংক কদমতলী শাখার ম্যানেজার আবু মুহাম্মদ মুহিবুল্লাহ। এসময় ‘লালগোলা’ নামক ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। পরবর্তীতে টি-শার্ট বিতরণ উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ হোসাইন।

এছাড়াও সংগঠনের সহ সভাপতি অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট ওমর ফারুক শিবলী, যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট রফিকুল আলম, সংগঠনিক সম্পাদক পুলিশ কর্মকর্তা আয়ুব উদ্দীন, মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক তৌহিদা আকতার, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাদেকা সোলতানা রুবাই, সমাজকল্যাণ সম্পাদক দেলোয়ার হোসাইন স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা ও দায়রা জজ কাজী মিজানুর রহমান বলেন, ২০১৬ সালে খুটাখালী ওয়েলফেয়ার এসোসিয়েশনের যাত্রা শুরু হয়। বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচী, শিক্ষামূলক সেমিনার, গরিব-অসহায়দের সার্বিক সহযোগিতা, ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান ও বিভিন্ন জাতীয় দিবস পালন করে আসছে। ভবিষ্যতে আরও সামাজিক কর্মকান্ডের মাধ্যমে দেশ সেবায় ভূমিকা রাখতে চায় খুটাখালী ওয়েলফেয়ার এসোসিয়েশন চট্টগ্রাম। এটি ছিল সংগঠনের ষষ্ঠ আয়োজন।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন চবির সহকারি অধ্যাপক ইউনুস সিরাজী, চবির প্রভাষক আসমাউল হোসনা, ডা. গালিব, ডা. তুহিন, এডভোকেট মুন্না, জসিম উদ্দিন, গিয়াস উদ্দিন, তাহসান, কলিম উল্লাহ, ওমর শরীফ, তারেক, রাকিব ও তাহিম প্রমুখ।

দিনব্যাপী এই আয়োজনে মঞ্চ মাতিয়ে রাখেন চট্টগ্রামের জনপ্রিয় শিল্পীরা। সবশেষে ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্র।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm