s alam cement
আক্রান্ত
১০১৭৮৪
সুস্থ
৮৬৮০১
মৃত্যু
১৩০১

চট্টগ্রামে করোনা শনাক্তের হার বেড়ে ২ শতাংশের ওপরে, কমেছে মৃত্যু

0

চট্টগ্রামে একদিনের ব্যবধানে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২ দশমিক ১২ শতাংশ। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন। এর আগেরদিন বুধবার (৬ অক্টোবর) ২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওইদিন করোনায় আক্রান্ত হয়ে ৩ জন মারা গিয়েছিলেন।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৯৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৭৯৩ জন। বাকি ২৮ হাজার ১৪৭ জন বিভিন্ন উপজেলার। এদের মধ্যে এখন পর্যন্ত মোট এক হাজার ৩০৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৮৯ জনের।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৬৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১৩ জন। বাকিরা বিভিন্ন উপজেলার।

ল্যাবগুলোর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১২ জন, সিভাসু ল্যাবে ৬ জন, অ্যান্টিজেন টেস্টে ৫ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জন, শেভরণ ল্যাবে ৬ জন, আরটিআরএল ল্যাবে ৩ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়ায় ৫ জন, হাটহাজারী ও চন্দনাইশে ৪ জন করে, সীতাকুণ্ডে ৩ জন, বোয়ালখালীতে ২ জন এবং লোহাগাড়া, বাঁশখালী, পটিয়া, রাউজান ও ফটিকছড়িতে ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন আনোয়ারা, রাঙ্গুনিয়া, মিরসরাই ও সন্দ্বীপ উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm