s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

চট্টগ্রামে করোনার ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ, অভিযোগ সঠিক নয়—চসিক

1

চট্টগ্রামে করোনার ভ্যাকসিন না পাওয়ার অভিযোগ উঠছে ভ্যাকসিন নিতে আসা মানুষদের পক্ষ থেকে। এই অভিযোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) আওতাধীন একটি হাসপাতালের সামনে রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভও করেছে বিক্ষুব্ধ মানুষজন। এই পরিস্থিতিতে ভ্যাকসিনের মজুদ ফুরিয়ে গেছে কিনা এমন প্রশ্ন উঠলেও দায়িত্বশীলরা বলছেন ভ্যাকসিন নিয়ে কোন সমস্যা হচ্ছে না। তারা বলছেন, মূলত ভ্যাকসিন নেয়ার জন্য গ্রাহকদের তারিখ নির্ধারণ করে দিয়ে মোবাইলে এসএসএস পাঠানো হয়েছে। অনেকে সেটি মানছেন না। নির্ধারিত তারিখে যারা আসছে তাদের ভ্যাকসিন দেয়া হচ্ছে। কিন্তু যারা সেটি মানছেন না তাদের টিকা দেয়া হচ্ছে না।

রোববার (৯ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালের সামনে ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ করে ভ্যাকসিন নিতে আসা শতাধিক লোক। এর আগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন আরও কয়েকটি টিকাদান কেন্দ্র থেকে করোনা টিকা দিতে এসে টিকা না পেয়ে ফিরতে হয়েছে বলে জানিয়েছেন বেশ কয়েকজন ভুক্তভোগী।

রোববার সকালে সরেজমিন সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালে দেখা যায়, হাসপাতালের প্রবেশপথ বন্ধ করে রাখা হয়েছে। গেইটের বাইরে অবস্থান করছেন টিকার ২য় ডোজ গ্রহণের জন্য আসা শতাধিক মানুষ।

এই বিষয়ে জানতে চাইলে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মানুষ টিকা পাচ্ছে না এই অভিযোগ ঠিক নয়। মূলত টিকা নেয়ার জন্য তারিখ নির্ধারণ করে যে এসএমএস দেয়া হচ্ছে অনেকে সেটা মানছেন না। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। সবাই একসাথে টিকা নিতে এলেতো বিশৃঙ্খলা সৃষ্টি হবে।‘

তিনি বলেন, ‘যাদের এসএমএস দেয়া হয়েছে তাদেরই কেবল টিকা দেয়া হচ্ছে। এতে অন্যরা ক্ষোভ দেখাচ্ছেন। সবাইকে ধৈর্ষ ধরতে হবে। সবাই টিকা পাবে। নিয়ম নির্দেশনাগুলো মেনে টিকা নিতে আসলে আর এই ধরনের ঝামেলা হবে না।’

এআরটি/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. নির্ঝর বড়ুয়া বলেছেন

    গত পরশু দ্বিতীয় ডোস নিতে গেলাম,উনারা বললেন টিকা নেই। টিকার সংকট তো আছেই।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm