s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রামে কমছে করোনার তেজ, ৩৩২ শনাক্তের দিনে ৪ মৃত্যু

0

চট্টগ্রামে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনার তেজ। ভয়ঙ্কর করোনার দ্বিতীয়ধাপে তাণ্ডব চালানোর পর গত ২৪ ঘণ্টায় ৩৩২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২০৮ এবং উপজেলা পর্যায়ে ১২৪ জন। একই সময়ে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৯৬ হাজার ৮৩৫ জন। এর মধ্যে নগরে ৭০ হাজার ৮৫১ জন এবং উপজেলা পর্যায়ে ২৫ হাজার ৯৮৪ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১১৭০ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৬৬৫ এবং উপজেলায় ৫০৫ জন।

শনিবার (২১ আগস্ট) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের এগারো ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৬০৬ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩২ জনের।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ১ হাজার ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩১১ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এন্টিজেন টেস্টে ২১০ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৪২০ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪১ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন আরটিএলে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে শনাক্ত ১২৪ জনের মধ্যে হাটহাজারীতে ৩১ জন, রাউজানে ২৮ জন, সীতাকুণ্ডে ১৬ জন, বোয়ালখালীতে ১৩ জন, ফটিকছড়ি ও পটিয়ায় ৯ জন, আনোয়ারা ও মিরসরাইয়ে ৫ জন করে, বাঁশখালীতে ৪ জন, রাঙ্গুনিয়ায় ২ জন, লোহাগাড়া ও সাতকানিয়ায় ১ জন করে। তবে এদিন চন্দনাইশ ও সন্দ্বীপে কোন করোনা শনাক্ত হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm