s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

চট্টগ্রামে এবার এইচএসসি দেবে ৯৬ হাজারের বেশি শিক্ষার্থী

0

মহামারি করোনার কারণে আটকে থাকা চলতি বছরের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে ৯৬ হাজার ৮১২ জন অংশ নিচ্ছে। সারাদেশে এই সংখ্যা ১৪ লাখ সাত হাজার ৬০ জন। গত ৪ সেপ্টেম্বর পরীক্ষার ফরম পূরণ শেশে এই তথ্য জানা যায়। গত বছর এ সংখ্যা ছিল ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯, যাদের সবাইকে অটোপাস দেওয়া হয়েছিল। গতবারের চেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৪১ হাজার ২৭১।

আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার কয়েক দফা স্থগিত শেষে গত ১২ আগস্ট থেকে ফরম পূরণ শুরু হয়, শেষ হয় ৪ সেপ্টেম্বর। এবার ঢাকা বোর্ডে তিন লাখ সাত হাজার ৪৭৮, বরিশাল বোর্ডে ৬৬ হাজার ৯৭৮, চট্টগ্রাম বোর্ডে ৯৬ হাজার ৮১২, কুমিল্লা বোর্ডে এক লাখ ১৪ হাজার ৭১১, দিনাজপুর বোর্ডে এক লাখ ১৩ হাজার ৩০৬, যশোর বোর্ডে এক লাখ ২৮ হাজার ৪৫৬, ময়মনসিংহ বোর্ডে ৬৯ হাজার ৩০৭, রাজশাহী বোর্ডে এক লাখ ৪৬ হাজার ৪৬৯ ও সিলেট বোর্ডে ৬৬ হাজার ১০১ জন ফরম পূরণ করেছে। মাদরাসা বোর্ডে ফরম পূরণ করেছে এক লাখ ১১ হাজার ১৩৭ জন। কারিগরিতে ঢাকা বোর্ডে ফরম পূরণ করেছে এক লাখ ৮৬ হাজার ৩০৫ জন।

গত ৩১ জুলাই আন্তঃশিক্ষা বোর্ড থেকে ১১ আগস্ট সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা প্রকাশের কথা জানানো হয়। একই সঙ্গে ১২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত চলবে ফরম পূরণের কার্যক্রম চলার কথাও জানানো হয়। সেসময় ৩০ আগস্ট পর্যন্ত ফর্ম পূরণের জন্য শিক্ষাবোর্ডের এসএমএসপ্রাপ্ত পরীক্ষার্থীদের ফি পরিশোধের সময়সীমা নির্ধারিত হলেও পরে তা ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm