চট্টগ্রামে এইচএসসির বাংলা-ইংরেজি পরীক্ষা কবে জানাল শিক্ষাবোর্ড

প্রাকৃতিক দুর্যোগের কারণে এইচএসসি পরীক্ষায় স্থগিত হওয়া বাংলা ও ইংরেজি বিষয়ে কখন পরীক্ষা অনুষ্ঠিত হবে, তা জানিয়েছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

রোববার (১৩ আগস্ট) শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ স্বাক্ষরিত এক নোটিশে এই দুই বিষয়ে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।

নোটিশে দেখা যায়, পরিবর্তিত সময়সূচি অনুযায়ী বাংলা ১ম পত্রের পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। বাংলা ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ অক্টোবর। ইংরেজি ১ম পত্র ৩ অক্টোবর ও ইংরেজি ২য় পত্র ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

নোটিশে আরও বলা হয়, প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস ১ম পত্র ছাড়া অন্যান্য সকল বিষয়ের ব্যবহারিক পরীক্ষা ৮ অক্টোবর থেকে ১৬ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। ১৭ অক্টোবরের মধ্যে ব্যবহারিক নম্বর অনলাইনে এন্ট্রি সম্পন্ন করে ভারপ্রাপ্ত কর্মকর্তা অথবা তাঁর প্রতিনিধিকে হাতে হাতে ব্যবহারিক পরীক্ষার উত্তরপত্র, স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি রোল নম্বরের ক্রমানুসারে সাজিয়ে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক়ের নির্দেশনা অনুযায়ী জমা দিতে হবে।

১৭ আগস্ট থেকে সারাদেশে একযোগে এইচএসসি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডসহ চট্টগ্রাম শিক্ষা বোর্ডসহ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা পেছানো হয়। এসব বোর্ডে ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট পরীক্ষা শুরু হবে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে বাংলা ও ইংরেজি বিষয় ছাড়া অন্যান্য সব বিষয়ের পরীক্ষা আগের রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!