s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

চট্টগ্রামে ঈদের দিন যেমন থাকবে আবহাওয়া— জানালেন বিশেষজ্ঞ

0

বুধবার (২১ জুলাই) উদযাপিত হতে যাচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। ঈদের নামাজের পর পশু কোরবানি দেবেন দেশের আপামর মুসলিম সম্প্রদায়। বুধবার শ্রাবণ মাসের ৬ তারিখ। আষাঢ়ের শুরু থেকে চট্টগ্রামে বৃষ্টিপাত শুরু হলেও আষাঢ়ের মধ্য ও শেষে তা মুষলধারে রূপ নেয়। শ্রাবণের শুরুতেও গা ভিজছে চট্টগ্রামবাসীর বৃষ্টির ছোঁয়ায়। তাই ঈদের দিন বৃষ্টি না রোদ থাকবে তা নিয়ে আগ্রহ চট্টগ্রামবাসীর।

এ শঙ্কা ও কৌতূহলের জবাব দিলেন চট্টগ্রােমের পতেঙ্গাস্থ আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. শহীদুল ইসলাম। চট্টগ্রাম প্রতিদিনকে তিনি বলেন, বুধবার সকালের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২ ঘন্টায় যৎসামান্য বৃষ্টিপাত হতে পারে। যা মাত্র ০ দশমিক ৩ মিলিলিটার। তবে এত কম মিলিলিটারের বৃষ্টিপাতকে সেভাবে বৃষ্টিপাত না বললেই চলে— জানালেন শহীদুল ইসলাম।

ড. শহীদুল ইসলাম আরও বলেন, বুধবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পযন্ত ১২ মিলিলিটার বৃষ্টিপাত হতে পারে।

দিনের আবহাওয়া দুই-তৃতীয়াংশ রোদ থাকবে। এক-তৃতীয়াংশ মেঘ থাকতে পারে। আবহাওয়া থাকবে আংশিক মেঘলা। আবার থেকে থেকে অস্থায়ী মেঘাচ্ছন্ন থাকতে পারে।

সেই সাথে চট্টগ্রামের কিছু কিছু জায়গায় হালকা ধরনের বৃষ্টিপাত হতে পারে। তবে রোদ সারাদিনই থাকবে। রোদ আবার মেঘের আড়ালে ঢেকেও যেতে পারে কোনো কোনো সময়।

আইএমই/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm