আক্রান্ত
২০৭৬৪
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

চট্টগ্রামে আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে বিক্ষোভ

3

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে চট্টগ্রাম নগরের জামালখান ও অক্সিজেন মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে আহলে সুন্নাত ওয়াল জামাত ও বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বায়েজিদ থানা।

তাদের বিক্ষোভের সময় অক্সিজেন-মুরাদপুর-২ নম্বর গেইট সড়কে কিছুক্ষণ যানবাহন চলাচল বন্ধ থাকায় দীর্ঘ যানজট দেখা দেয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় অনুষ্ঠিত হওয়া বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আলাউদ্দিন জিহাদী একজন দেশে বরণ্যে আলেম ও সূফি ভাবধারা মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এডমিনের দেওয়া একটি পোস্টের জন্য দুঃখ প্রকাশের পরেও তাকে অন্যায়ভাবে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়া হয়েছে। সুন্নিরা ৩ দিন ধরে শান্তিপূর্ণভাবে দেশের বিভিন্ন অঞ্চল ও চট্টগ্রামের নগর ও উপজেলায় আন্দোলন করে আসছে। কোন কোন জায়গায় সড়ক মহাসড়ক অবরোধ হয়েছে। কিন্তু প্রশাসন এখনও তাকে মুক্তি না দিয়ে জেলে আটক রেখেছে। সুন্নিরা শান্তি প্রিয়, মানে এই নয় যে- তারা যে কোন অন্যায়-জুলুম মেনে নিবে। অবিলম্বে আলাউদ্দিন জিহাদীকে মুক্তি দেওয়া না হয় তাহলে সুন্নিরা যে কোন কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

পৃথক বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন অধ্যক্ষ জয়নাল আবেদীন জুবাইর, অধ্যক্ষ এসএম ফরিদ উদ্দিন, এম সোলাইমান ফরিদ, মুজিবুল হক শুক্কুর, মাওলানা হাসান রেজা, মাওলানা নাজমুল হক আকন্দ, এসএম সিরাজউদ্দীন তৈয়বী, অ্যাডভোকেট আবু নাসের তালুকদার, অধ্যক্ষ স ও ম সামাদ, কাজী শাহেদুর রহমান হাশেমী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা সোহাইল উদ্দিন আনসারী, মাওলানা এনাম রেজা কাদেরী, ড. হাসান আল আজহারী প্রমুখ।

প্রসঙ্গত, আল্লামা আহমদ শফীকে কটূক্তি মামলায় ২০ সেপ্টেম্বর মাওলানা আলাউদ্দিন জিহাদীকে গ্রেপ্তারের পর তার মুক্তির দাবিতে চট্টগ্রামসহ সারাদেশ আহলে সুন্নাত, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনাসহ সমমনা দলগুলো আন্দোলন করে আসছে।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
3 মন্তব্য
  1. মোঃ আরিফুল ইসলাম বলেছেন

    আলাউদ্দিন জিহাদীকে নিঃশর্তে মুক্তি দেওয়া হোক।

  2. মোঃ আরিফুল ইসলাম বলেছেন

    আলাউদ্দিন জিহাদীকে নিঃর্শতে মুক্তি দেওয়া হোক।

  3. Md Giash uddin Hero বলেছেন

    বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামায়াতের একটাই দাবি আলাউদ্দিন জিহাদিকে নিঃশর্ত মুক্তি দেওয়া হোক।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm