আক্রান্ত
২১০০১
সুস্থ
১৬৪৩৪
মৃত্যু
৩০২

চট্টগ্রামে আরও ৯০ জনের করোনাজয়, নতুনভাবে শনাক্ত ৫২

0

চট্টগ্রামে চলতি সেপ্টেম্বর মাসের শুরু থেকে প্রায় প্রতিদিন করোনা শনাক্তের চেয়ে করোনাজয়ের সংখ্যা বেশি থাকছে। গত ২৪ ঘণ্টায়ও সেই ধারা অব্যাহত থাকলো। এদিন ৫২ জন নতুনভাবে করোনা আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন তার চেয়ে বেশি, ৯০ জন। তবে, দুদিন পর চট্টগ্রামে আবারও করোনা কেড়ে নিয়েছে নগরের একজনের প্রাণ।

এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ার ১৮ হাজার ৩১৫ জনে। এদের মধ্যে নগরের ১৩ হাজার ৯৭ জন এবং উপজেলার পাঁচ হাজার ২১৮ জন। এদের মধ্যে মারা গেছেন ২৮৫ জন, যাদের ১৯৭ জন নগরের এবং ৮৮ জন উপজেলার। অন্যদিকে করোনা থেকে মুক্তি মিলেছে ১৪ হাজার ৬১৪ জনের।

সোমবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি তিনটি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ৭৩৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ৪৬ জন, এর মধ্যে ৩৬ জন নগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে একজন মার গেছেন এবং সুস্থ হয়েছেন ৯০ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২৪৮ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৬ জনের দেহে। এদের সবাই নগরের।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষার তথ্য পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ১৯ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের ১৮ জনই নগরের, বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৯১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে। যাদের মধ্যে নগরের ৩ জন এবংবিভিন্ন উপজেলার ৪ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ৭ জনই নগরের এবং ১ জন উপজেলার।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ৩৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে নগরের ৫ জনের পজিটিভ রিপোর্ট আসে।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে প্রথমবারের মতো করোনার নমুনা পরীক্ষা করা হয় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে। সেখানে ৫ জনের নমুনা পরীক্ষা করা হলেও সবগুলোই নেগেটিভ রেজাল্ট আসে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় উপজেলার ৭০ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১০ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm