s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রামে আরও ৬১ জনের করোনা পজিটিভ, নগরেই ৫০

0

নগরে ৫০ জন আর উপজেলায় ১১ জন নিয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি দুটি এবং কক্সবাজারের একটি সরকারি ল্যাব মিলিয়ে চট্টগ্রামের এক হাজার ৩৭ জনের নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়। একই সাথে করোনা কেড়ে নিয়েছে নগরের আরও একজনের প্রাণ। এদিনও সুস্থতার কোন তথ্য পাওয়া যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৭ হাজার ৪২৩ জনে। যাদের মধ্যে নগরের ১২ হাজার ৪৪২ জন এবং উপজেলার চার হাজার ৯৮১ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭৪ জনকে, যাদের মধ্যে ১৯০ জন নগরের এবং ৮৪ জন উপজেলার। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২২৭ জন। অবশ্য ঘরে সুস্থ হওয়াসহ এই সংখ্যা ১২ হাজার ৯৫০ জন বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিস।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে ১০৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৫০ জন এবং উপজেলার ১১ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় নগরের একজনের মৃত্যু হয়েছে এবং কেউ সুস্থ হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১০ জনের দেহে। এদের ৮ নগরের বাসিন্দা, ২ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এদের মধ্যে ৬ জন নগরের এবং ২ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৫৩ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১০ জনই নগরের এবং বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১১৫ জনের নমুনা পরীক্ষা করেই ১০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৯ জন নগরের এবং ১ জন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের ১১ জনই নগরের এবং ১ জন উপজেলার।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ৬ জন নগরের এবং ১ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১১ জনের সম্পর্কে আজও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm