চট্টগ্রামে আরও ২৩৯ জনের দেহে করোনার জীবাণু

0

চলতি বছরের শুরু থেকে হু হু করে বাড়তে থাকা করোনা গত ২৪ ঘণ্টায় কিছুটা হলেও কমেছে। আগের দুদিন আড়াইশর উপরে থাকা শনাক্ত এদিন নেমে এসেছে ২৩৯ জনে। শনাক্তদের মধ্যে ২১৮ জন নগরের এবং ২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে এদিনও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৪২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৭৫ হাজার ৮৩২ জন। বাকি ২৮ হাজার ৫৯৫ জন বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৫ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৯৪৪ জনের নমুনা পরীক্ষায় ২৩৯ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে করে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় প্রায় ১২ দশমিক ২৯ শতাংশ। আবার

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৫২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ছয়জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৯ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৫০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২০ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ১৫ জন, ল্যাব এইড হাসপাতাল ল্যাবে একজন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৪ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে পাঁচজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলার ২১ জনের মধ্যে পটিয়ায় ৫ জন, আনোয়ারা ও হাটহাজারীতে ৩ জন করে, সাতকানিয়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, রাউজান ও সীতাকুণ্ড উপজেলার ২ জন করে শনাক্ত হয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm