s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চট্টগ্রামে আরও কমেছে করোনার তেজ, শনাক্ত নামলো ৪ শতাংশে

0

চট্টগ্রামে একদিনের ব্যবধানে আরও কমেছে করোনার তেজ। এদিন শনাক্ত কমে নেমে এসেছে ৪ শতাংশে। তবে এদিন আগেরদিনের তুলনায় বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত হয়ে তিন ব্যক্তির মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন করে যাদের করোনা পজিটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ৩০ জন এবং বিভিন্ন উপজেলার ২৩ জন রয়েছেন। অন্যদিকে, মারা যাওয়া তিন ব্যক্তির সবাই উপজেলার বাসিন্দা।

সরকারি হিসাব অনুসারে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মারা গেছেন ১ হাজার ২৬৮ জন। এর মধ্যে ৭০২ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৬৬ জন। অন্যদিকে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮০১ জনের। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৮৫ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৭ হাজার ৭১৬ জন।

রোববার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনাসংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

আগের দিন চট্টগ্রামে ১ হাজার ৪৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৮২ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্ত ছিল ৫ দশমিক ৫৩ শতাংশ। এদিন জেলায় করোনায় একজনের মৃত্যু হয়।

এর আগের দিন চট্টগ্রামে ১ হাজার ২৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১০৮ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৮ দশমিক ৪৬। সেদিন জেলায় করোনায় তিনজনের মৃত্যু হয়।

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে চন্দনাইশে ৫ জন, সীতাকুণ্ড ও সাতকানিয়ায় ৪ জন করে, বোয়ালখালীতে ৩ জন, বাঁশখালীতে ২ জন, রাউজান, হাটহাজারী, মিরসরাই, সন্দ্বীপ ও পটিয়ায় ১ জন করে করোনা শনাক্ত হয়। তবে এদিন, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, লোহাগাড়া ও আনোয়ারায় কোন করোনা রোগী পাওয়া যায়নি।

Din Mohammed Convention Hall

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৫ জনের করোনা শনাক্ত। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৬ জনের নমুনা পরীক্ষা করা হলেও পজেটিভ আসেনি কারো।

একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

গত ২৪ ঘন্টায় জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ২ জনের পজেটিভ। এদিন এন্টিজেন টেসেট এ ১২ জনের নমুনায় কারো করোনা পজেটিভ আসেনি। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১ জনের পজেটিভ আসে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জনের পজেটি। ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। তাছাড়া ল্যাব এইডে নমুনা পরীক্ষা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm