s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রামে আবারও ৩ মৃত্যু, শনাক্তের হার বেড়ে ৩ শতাংশের ওপরে

0

মৃত্যুশূন্য দিনের পর চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একলাফে ৩ জনের প্রাণ কেড়ে নিল করোনা। এদের মধ্যে নগরীতে করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। নগরীর বাইরে মৃত্যু হয়েছে একজনের। একইসময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪১ জন। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২০ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৭ শতাংশ।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ১ হাজার ৮২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৭২৯ জন। বাকি ২৮ হাজার ৯৬ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩০৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৮৪ জনের।

রোববার (৩ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। আগেরদিন শনিবার (২ অক্টোবর) ৩২ জনের করোনা শনাক্ত হয়েছিল। তবে ওইদিন করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

এ বিষয়ে জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৩৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

উপজেলাগুলোয় শনাক্ত ২১ জনের মধ্যে বাঁশখালীতেই মিলে ১৭ করোনা রোগী। এছাড়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও হাটহাজারীতে ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাউজান, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm