আক্রান্ত
২০২০১
সুস্থ
১৫৭৫৬
মৃত্যু
৩০১

চট্টগ্রামে আবারও পঞ্চাশোর্ধ করোনা শনাক্ত, সুস্থও হয়েছেন শতাধিক

0

পর পর দুদিন পঞ্চাশের নিচে করোনা শনাক্তের পর চট্টগ্রামে আবারও পঞ্চাশোর্ধ করোনা শনাক্ত হল। গত ২৪ ঘণ্টায় নতুন সংযোজিত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৭৯১ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। একই সময়ে করোনা থেকে মুক্তি পেয়েছেন আরও ১০৪ জন। অন্যদিকে, করোনার থাবায় উপজেলায় আরও একজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ার ১৮ হাজার ৩৭৭ জনে। এদের মধ্যে নগরের ১৩ হাজার ১৪৫ জন এবং উপজেলার পাঁচ হাজার ২৩২ জন। এদের মধ্যে মারা গেছেন ২৮৬ জন, যাদের ১৯৭ জন নগরের এবং ৮৯ জন উপজেলার। অন্যদিকে করোনা থেকে এ পর্যন্ত মুক্তি মিলেছে ১৪ হাজার ৭১৮ জনের।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি তিনটি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ৭৯১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ৫৬ জন, এদের মধ্যে ৪২ জন নগরের ও ১৪ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের উপজেলায় একজন মার গেছেন এবং সুস্থ হয়েছেন ১০৪ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৪১২ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় দিনের সর্বোচ্চ ১৫ জনের দেহে। এদের সবাই নগরের।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদেরও সবাই নগরের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৮১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে। যাদের মধ্যে নগরের ২ জন এবংবিভিন্ন উপজেলার ৬ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ৫০ জনের করোনার নমুনা পরীক্ষা করে ১১ জনের পজিটিভ রিপোর্ট আসে। এদের ১০ জনই নগরের এবং ১ জন উপজেলার।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় উপজেলার ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৪ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm