চট্টগ্রামে অপহরণকারীর ভাইকে গ্রেপ্তারের পর দক্ষিণ আফ্রিকায় মুক্তি পায় নুর উদ্দিন

0

দক্ষিণ আফ্রিকায় অপহরণের পর চট্টগ্রামে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করেছে একটি অপরাধী চক্র। এই চক্রে বাংলাদেশির পাশাপাশি আফ্রিকার নাগরিকও আছে। অপহরণের পর চট্টগ্রামের অপহৃত নুর উদ্দিনের বড় ভাই আব্দুস সালাম পুলিশকে জানালে পুলিশ অপহরণে জড়িত একজনের ভাইকে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকা থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর অপহৃত নুর উদ্দিনকে ছেড়ে দিতে বাধ্য করা হয়। নুর উদ্দিন গত ২৮ অক্টোবর দেশে ফেরেন।

নুর উদ্দিন (৩৮) চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ের জাহাঙ্গীর কমিশনার বাড়ির মৃত নুর আহম্মদের ছেলে।

বুধবার (৩০ অক্টোবর) দক্ষিণ আফ্রিকা ফেরত নুর উদ্দিন চট্টগ্রামের অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম মো. মহিউদ্দিন মুরাদের আদালতে তাকে জিম্মি রাখার পুরো ঘটনা বর্ণনা করে জবানবন্দি দিয়েছেন।

পুলিশ সূত্র জানায়, নুর উদ্দিনের বড় ভাই আব্দুস সালাম বাদি হয়ে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিযুক্ত তিনজন হলেন- দক্ষিণ আফ্রিকা প্রবাসী সাফায়েতুল ইসলাম (২৬) ও তার ভাই চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল ছলিমপুর এলাকার বাসিন্দা মুনতাসির ইসলাম (২৯) এবং মোশারফ হোসেন (৫২)।
গত ২৫ অক্টোবর অপহরণের সাথে জড়িত একজনের ভাই মুনতাসিরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। বুধবার (৩০ অক্টোবর) মুনতাসিরের বিরুদ্ধে রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়েছে। চট্টগ্রামের অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একই আদালতে নুরের জবানবন্দি গ্রহণ করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) কাইছার হামিদ বলেন, দক্ষিণ আফ্রিকায় বসে বাংলাদেশের একটি চক্র নিরীহ বাংলাদেশিকে অপহরণ করে দেশে মুক্তিপণ আদায়ের চেষ্টার একটি রহস্য আমরা উদঘাটন করেছি। এ বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তথ্য জানানো হবে।

Yakub Group

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm