চট্টগ্রামে অক্সিজেন প্ল্যান্ট বিস্ফোরণে নিহত বেড়ে ৬

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়জন। আহতদের চট্টগ্রামের বিভিন্ন মেডিকেল-ক্লিনিকে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

শনিবার (৪ মার্চ) বিকাল আনুমানিক সাড়ে ৪টার দিকে সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল (কেশবপুর) এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে এই বিস্ফোরণ ঘটে।

এদিকে সীতাকুণ্ড ও কুমিরাসহ ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার কার্যক্রম চালাচ্ছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা মো. ফজলে রাব্বি বলেন, ‘সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল (কেশবপুর) এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের খবর পেয়ে সীতাকুণ্ড ও কুমিরাসহ ফায়ার সার্ভিসের আরও কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে।

স্থানীয়রা জানান, সীমা অক্সিজেন প্ল্যান্ট বিস্ফোরণে পুরো এলাকাটি হঠাৎ বিকট শব্দে কেঁপে উঠে। কারখানার বিভিন্ন লোহার অংশ উড়ে এসে প্রায় এক কিলোমিটার দূরত্বের বিভিন্ন জায়গায় পড়েছে। এতে লোহার টুকরো উড়ে এসে পড়ে এক ব্যক্তি মারাও গেছেন।

এই বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, ‘কদমরসুল (কেশবপুর) এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহতদের চিকিৎসার জন্য আ্যাম্বুলেন্স করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। তবে হতাহতের সংখ্যা এই মুহূর্তে পুরোপুরি জানা যায়নি।’

Yakub Group

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা এখনও পর্যন্ত ছয়জন নিহত হয়েছে বলে জানতে পেরেছি। উদ্ধার কাজ এখনও চলছে ।পুরো হতাহতের খবর উদ্ধার কার্যাক্রম শেষে জানা যাবে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!