s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চট্টগ্রামের ৬ হাসপাতালকে একসপ্তাহ সময়, বাড়াতে হবে করোনার চিকিৎসাসেবা

0

চট্টগ্রামের ছয় মেডিকেল কলেজ হাসপাতালকে এক সপ্তাহের মধ্যেই করোনা চিকিৎসা দেওয়ার উপযোগী ব্যবস্থা বাড়িয়ে নিতে হবে। বেসরকারি এই হাসপাতালগুলোকে বাড়াতে হবে শয্যাও। এই হাসপাতালগুলোতে চট্টগ্রামের অর্ধসহস্রাধিক করোনারোগীকে সেবা দেওয়া সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

এই ছয় হাসপাতাল হচ্ছে— চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতাল এবং ইউএসটিসি হাসপাতাল।

সোমবার (২৬ জুলাই) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসানের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হল।

ভার্চুয়াল এই সভায় অন্যদের মধ্যে অংশ নেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান এবং জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সভায় জানানো হয়, চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল বর্তমানে পূর্ণ উদ্যমে করোনা রোগীদের সেবা দিয়ে যাচ্ছে। অন্যদিকে করোনা রোগী নেওয়া হচ্ছে মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল এবং ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে। সাউদার্ন মেডিকেল কলেজ করোনারোগীদের জন্য সেন্টাল অক্সিজেন লাইন স্থাপন করছে। এছাড়া বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতাল ও ইউএসটিসি হাসপাতালেও করোনা রোগীদের সেবা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm