চট্টগ্রামের ৫৮৭ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

0

চট্টগ্রামের ৫৮৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবে আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ের (২য় ধাপ) ঘর। পরিবারগুলোকে সরকারি অর্থায়নে ০২ শতাংশ জমিসহ ঘর দেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ জুলাই) চট্টগ্রামসহ সারাদেশে ২৬ হাজার ২২৯ পরিবারকে তৃতীয় পর্যায়ের (২য় ধাপ) জমিসহ ঘর বরাদ্দ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম জেলার পটিয়ায় ১০টি, বোয়ালখালীতে ১৫টি, চন্দনাইশে ১৫টি, সাতকানিয়ায় ২০টি, লোহাগাড়ায় ৫১টি, বাঁশখালীতে ১৫টি, হাটহাজারীতে ৬০টি, ফটিকছড়িতে ১০০টি, আনোয়ারায় ১০০টি, মীরসরাইয়ে ১০৯টি, রাউজানে ৫৪টি এবং সীতাকুণ্ড উপজেলায় ৩৮ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ জমিসহ ঘর দেওয়া হবে।

এছাড়া চট্টগ্রাম জেলার ৪টি উপজেলা যথাক্রমে পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

গত ২৬ এপ্রিল ৩য় পর্যায়ে চট্টগ্রামের ১ হাজার ২১৬ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ জমিসহ ঘর দেওয়া হয়। চট্টগ্রামসহ সারাদেশে জমি ও ঘর দেওয়া হয় ৩২ হাজার ৯০৪ ভূমিহীন এবং গৃহহীন পরিবারকে।

Yakub Group

এর আগে গত ২৩ জানুয়ারি ১ম পর্যায়ে সারাদেশে ৬৩ হাজার ৯৯৯ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ জমিসহ ঘর বরাদ্দ কার্যক্রম উদ্বোধন করা হয়। সেবার চট্টগ্রাম জেলায় ১ হাজার ৪৪৪ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ জমিসহ ঘর পায়। এরপর গত ২০ জুন ২য় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৩০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়। এরমধ্যে চট্টগ্রাম জেলায় ৬৪৯ পরিবার পায় আশ্রয়ণ প্রকল্পের ঘর।

ইতোমধ্যে বেসরকারি উদ্যোগে চট্টগ্রাম জেলায় ১২০টি ঘর নির্মাণ শেষ হয়েছে। এছাড়া বড় বড় শিল্প প্রতিষ্ঠানগুলো প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প খাতে অর্থ অনুদান দিচ্ছে।

সিএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm