চট্টগ্রামের ২৬ ব্যান্ড নিয়ে পার্থ বড়ুয়ার নতুন মিশন

0

অনেকেই জানেন, প্রখ্যাত সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়া চট্টগ্রামের সন্তান। রাজধানীতে বসত গাড়লেও চট্টগ্রামের জন্য সবসময়ই তার রয়েছে আলাদা টান। এবার তিনি নেমেছেন নতুন এক উদ্যোগ নিয়ে— চট্টগ্রামের ২৬ ব্যান্ড নিয়ে নতুন এক মিশনে। চট্টগ্রামের ব্যান্ডসংগীত দেশ ও বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে সম্ভাবনাময় ২৬ ব্যান্ডের জন্য নতুন গান তৈরি হয়েছে সোলস ব্যান্ডের কাণ্ডারী পার্থ বড়ুয়ার তত্ত্বাবধানে। এরই মধ্যে প্রকাশিত হয়ে গেছে ফিউজ ব্যান্ডের গান।

সোলস নিয়ে নিজের ব্যস্ততা থাকলেও চট্টগ্রামের ২৬টি ব্যান্ড নিয়ে পার্থ বড়ুয়া কাজ করে আসছেন অনেকদিন ধরে। এই কাজেরই অংশ হিসেবে নতুন প্রজন্মের এই ২৬ ব্যান্ডের নতুন গান নিয়ে তিনি শুরু করেছেন বাংলাদেশ ব্যান্ডস জেন নেক্সট। ২৬ ব্যান্ডের গানগুলো প্রকাশিত হবে ইউটিউবে। এরই মধ্যে ৩০ জানুয়ারি যাত্রাও শুরু হয়েছে ফিউজ ব্যান্ডের ‘কাব্য’ শিরোনামের গান প্রকাশের মধ্য দিয়ে।

‘বাংলাদেশ ব্যান্ডস জেন নেক্সট’-এর অন্য ব্যান্ডগুলো হচ্ছে সিনহা ব্রাদার্স, সোল অব ইনফিনিটি, ব্যান্ড ১৬/৭১, রানওয়ে, হার্টজ রিলেশন, নাটাই, বনসাই, থাউজেন্ড ডায়াস, আর্তনাদ, ওয়ার্নিং, জলরং, মোশন ইউনিভার্স, মেট্রিক্যাল, তীরন্দাজ, স্টোন, সাইকিক থিউরম, খুঁটি, ওয়ান ক্লাউড, অ্যামেচার, অনুশীলন, নোঙর, ফোক রেভল্যুশন, রেডিয়েশন, ক্ষ্যাপা বাউল ও বিবর্ণ।

পার্থ বড়ুয়া বলেন, ‘আমরা ভেবেছি, নতুন প্রজন্মের সম্ভাবনাময় ব্যান্ডকে উপস্থাপন করা হবে বাংলাদেশ ব্যান্ডস জেন নেক্সটের এ আয়োজনে। আমরা চাইছি, চট্টগ্রামের সম্ভাবনাময় ব্যান্ডগুলো উঠে আসুক, ভালো করুক। সংগীতপ্রেমীদের কাছে নিজেদের তুলে ধরুক। আমরা দেখেছি, সব সময় চট্টগ্রাম থেকে ভালো ভালো ব্যান্ড উঠে এসেছে। তাই চট্টগ্রামের ব্যান্ড নিয়ে নতুন গান তৈরি করছি, ২৬টি ব্যান্ডের নতুন গান কিছু না কিছু প্রভাব তো ফেলবেই। এ ২৬ ব্যান্ডের কয়েকটা গান শ্রোতাদের ভালো লাগবেই— এটা আমি নিশ্চিত করে বলতে পারি। প্রতিটা ব্যান্ডের প্লেয়িং স্ট্যান্ডার্ডও বেশ ভালো।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন