চট্টগ্রামের ১৫ থানায় তদারকি কমিটির খসড়া প্রস্তুত

প্রথম বৈঠকে নগর আওয়ামী লীগের রিভিউ কমিটি

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের রিভিউ কমিটির প্রথম সভায় সমস্যা সমাধানে ১৫ থানায় তদরকি কমিটির খসড়া করা হয়েছে। এই খসড়ায় প্রত্যেক থানায় একজনকে আহ্বায়ক ও ৩ জনকে সদস্য করে মোট ৪ সদস্যের তদারকি কমিটি প্রস্তুত করা হয়েছে। তবে এসব কমিটি এখনই চূড়ান্ত অনুমোদন দেয়া হয়নি।

তৃণমূলের সম্মেলন, কমিটি গঠন নিয়ে ‘অনিয়ম’ যাচাইবাছাই এবং সৃষ্ট বিরোধ নিরসনে কেন্দ্রের গঠন করে দেওয়া কমিটি শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় প্রথম বৈঠকে এ প্রস্তাব ওঠে।

নগরীর বহদ্দারহাটে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীর বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। মেয়রের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ সভাপতি নঈমউদ্দিন চৌধুরী ও জহিরুল আলম দোভাষ।

সভায় উপস্থিত একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, প্রস্তাবিত তদারকি কমিটির তালিকাগুলো বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের কাছে জমা দেয়া হবে। পরে কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা পেলে উনারা এই তালিকা প্রকাশ করবেন। আগামী ২৭ বা ২৮ জানুয়ারি রিভিউ কমিটি আবারও বৈঠকে বসবে বলে সূত্র নিশ্চিত করেছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া এই বৈঠক শেষ হয় রাত ৯টায়। সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল বৈঠকে পৌঁছেন। সন্ধ্যা ৭টার পর রেজাউল করিমের বাসায় পৌঁছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

উল্লেখ্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বিরোধ মীমাংসায় ১৬ জানুয়ারি রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক বৈঠক হয়। বৈঠকে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকের পাশাপাশি সহসভাপতি এবং যুগ্ম সম্পাদকদেরও ডাকা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভা পরিচালনা করেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তৃণমূলের সম্মেলনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে পরস্পর বিরোধী দুটি ধারার বিরোধ জোরালো হয়। গত বছরের ১৬ নভেম্বর থেকে চট্টগ্রাম নগরীর ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে ইউনিট সম্মেলন শুরু করে নগর আওয়ামী লীগ। সম্মেলনকে কেন্দ্র করে বিরোধ বাড়লে রিভিউ কমিটি গঠন করে কেন্দ্র।

এআরটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm