s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চট্টগ্রামের স্থগিত ১২ ইউনিয়ন পরিষদের নির্বাচন ২১ জুন

একই দিন কক্সবাজারের ১৫ ইউনিয়নেও

0

করোনার কারণে স্থগিত থাকা প্রথম ধাপের চট্টগ্রামের ১২টিসহ ৩৭১টি ইউনিয়ন পরিষদ, ১১টি পৌরসভায় নির্বাচন ও লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ করা হবে আগামী ২১ জুন।

এছাড়াও একই দিনে কক্সবাজারের মহেশখালী, কুতুবদিয়া ও টেকনাফ উপজেলার ১৫টি ইউনিয়নেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বুধবার (২মে) নির্বাচন কমিশন সভা শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ূন কবির খোন্দকার সাংবাদিকদের এই বিষয়ে জানান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব বলেন, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন, সে ব্যপারে কমিশন থেকে সিদ্ধান্ত যাবে।

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্লা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা ও হারামিয়া। এর মধ্যে ৪ ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বচিত হয়ে যাওয়ায় ওই চার ইউনিয়নে শুধু মেম্বার ও সংরক্ষিত মেম্বার পদে নির্বাচন হবে। ওই চার ইউনিয়ন হলো মগধরা, সারিকাইত, বাউরিয়া ও হারামিয়া।

অন্যদিকে, কক্সবাজারের ইউনিয়নগুলো হচ্ছে মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম। কুতুবদিয়ার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরং, কৈয়ারবিল, লেমশীখালী ও উত্তরধুরুং। টেকনাফের হ্নীলা, সাবরাং, সেন্টমার্টিন, টেকনাফ ও হোয়াইক্যং।

ইসি সচিব জানান, ৩৭১ ইউনিয়ন ছাড়াও করোনায় স্থগিত হওয়া সকল নির্বাচনের ভোট গ্রহণের সিদ্ধান্তও নিয়েছে নির্বাচন কমিশন।

Din Mohammed Convention Hall

এর আগে গত ১১ এপ্রিল এসব ইউনিয়ন নির্বাচনের ভোট গ্রহনের কথা ছিল। পরে করোনা পরিস্থিতির অবনতি হলে ১ এপ্রিল এসব নির্বাচন স্থগিত করা হয় নির্বাচন কমিশনের তরফ থেকে।

এআরটি/কেএস/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm