s alam cement
আক্রান্ত
১০১৬৩০
সুস্থ
৮৬৬০৯
মৃত্যু
১২৯৩

চট্টগ্রামের সুগন্ধা হলে আবার ‘ঊনপঞ্চাশ বাতাস’

0

চট্টগ্রামের সুগন্ধা সিনেমা হলে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) আবার মুক্তি পেল ‘ঊনপঞ্চাশ বাতাস’। প্রতিদিন সিনেমাটির তিনটি করে শো হবে। পর্যায়ক্রমে দেশ এবং দেশের বাইরে সিনেমাটি আবার মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতা।

বন্দরনগরী চট্টগ্রামের কাজীর দেউড়ি এলাকার ‘ঝুমুর’ সিনেমা হলকে নতুন রূপে সাজিয়ে গত বছরের জানুয়ারিতে ‘সুগন্ধা’ নামে আবার চালু করা হয়। এতে জেনারেল সিট সংখ্যা ২০০ এবং ভিআইপি আসন ১৬টি রয়েছে।

‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিতে ইমতিয়াজ বর্ষণের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন শার্লিন ফারজানা। এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করা ইমতিয়াজ বর্ষণও চট্টগ্রামেরই ছেলে।

গত বছরের ২৩ অক্টোবর প্রথম এটি হলে মুক্তি পায়। ওই সময় চট্টগ্রামের একমাত্র সিনেপ্লেক্স সিলভারস্ক্রিনেও মুক্তি পেয়েছিল সিনেমাটি।

সিনেমাটির নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘করোনার মধ্যে দুই থেকে তিন মাসের মতো সিনেমা হলে চালাতে পেরেছি। পরে করোনার প্রকোপ বাড়তে থাকে। বাধ্য হয়েই সিনেমাটা নামিয়ে ফেলতে হয়। আমরা মনে করছি, এবার সব শ্রেণির দর্শক সিনেমাটি দেখার সুযোগ পাবেন।’

‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রধান টার্গেট করেই নির্মাণ করা হয়েছিল। সেই সময় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বেশির ভাগ শিক্ষার্থীই গ্রামে বা ঢাকার বাইরে ছিলেন। মাসুদ হাসান বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয় খোলার জন্য অপেক্ষায় ছিলাম। এখন সব ক্যাম্পাস খুলে দেবে। ইচ্ছা আছে নিয়ম মেনে প্রতিটি ক্যাম্পাসে সিনেমাটির বিকল্প প্রদর্শনী করার। এর বাইরে হলে চাইলে আবার হলে চালানো হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm