আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

চট্টগ্রামের শ্রমিক সমাবেশে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার আহ্বান সাবেক মেয়র নাছিরের

0

সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাধীনতাবিরোধীরা সেই ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশে পাকিস্তানি ভাবধারা তৈরি করতে চেয়েছিল। কিন্তু সেদিন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা বেঁচে যাওয়ায় তাদের সেই স্বপ্ন সফল হয়নি। মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলন্ঠিত করতে তারাই আবার ২০০৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলা করে হত্যার চেষ্টা করেছিল। কিন্তু নেতাকর্মীরা মানবঢাল তৈরি করে নিজেদের জীবন বিলিয়ে দিয়ে সেদিন তাকে রক্ষা করেছিলেন। আর এখন তার নেতৃত্বেই অপ্রতিরোধ্যভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।’

১৫ আগস্ট উপলক্ষে বুধবার (২৬ আগস্ট) বিকালে চট্টগ্রাম নগরীর নতুন ব্রিজের গোল চত্বর সংলগ্ন মাঠে সর্বস্তরের শ্রমিক-কর্মচারী আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম সিবিএ-নন সিবিএ শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদের ব্যানারে এই সমাবেশের আয়োজন করা হয়।

বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি জসিম উদ্দিন রানার সভাপতিত্বে ও বৃহত্তর চট্টগ্রাম পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাসের সঞ্চালনায় সমাবেশে প্রধান আলোচক ছিলেন জাতীয় শ্রমিক লীগের সহ সভাপতি শফর আলী। বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সমন্বয় পরিষদের সদস্য সচিব মিরন হোসেন মিলন, সাবেক ছাত্রলীগ নেতা ইয়াসির আরাফাত, চট্টগ্রাম দোকান কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. আলমগীর, যমুনা অয়েল কোম্পানি লেবার ইউনিয়নের সভাপতি মো. আবুল হোসেন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm