চট্টগ্রামের শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে আসছে ভারতের বড় তিন ক্লাবই

0

আগামী অক্টোবরের তৃতীয় সপ্তাহে শুরু হতে যাওয়া চট্টগ্রাম আবাহনী আয়োজিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অংশ নেবে ভারতের ঐতিহ্যবাহী তিন দল মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মোহামেডান। গতকাল (শুক্রবার) টুর্নামেন্টে খেলার সম্মতি দিয়েছিল মোহনবাগান।

আজ (শনিবার) দুপুরে দিয়েছে মোহামেডান। বিকেলে ইস্টবেঙ্গল কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসছেন টুর্নামেন্টের অন্যতম উদ্যোক্তা সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

দুপুরে মোহামেডানের সঙ্গে আলোচনার পর কলকাতা থেকে তরফদার মোহাম্মদ রুহুল আমিন জানান, ‘আমরা কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক কামারউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে বসেছিলাম। তারা শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলবে। বিকেলে আমরা ইস্টবেঙ্গল কর্মকর্তাদের সঙ্গে বসছি।’

আয়োজক চট্টগ্রাম আবাহনী থেকে বলা হয়েছিল ভারতের দুটি ক্লাব মোহনবাগান ও ইস্টবেঙ্গলকেই তারা পেতে চায়। মোহামেডান তাদের আলোচনায় ছিল না। তবে হঠাৎ করেই টুর্নামেন্টে অন্তর্ভূক্ত হলো ভারতের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাবটি।

এ বিষয়ে তরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেন, ‘এই অঞ্চলের দল বেশি হলে টুর্নামেন্টের আকর্ষণ বাড়বে। তাছাড়া ভারতের ঐতিহ্যবাহী তিন ক্লাবের একসঙ্গে খেলাটাও বড় ব্যাপার। আমাদের বিশ্বাস তাতে টুর্নামেন্টে দর্শক বাড়বে।’

আগেরদিন মোহনবাগান চট্টগ্রাম আবাহনীর কর্ণধার তরফদার মোহাম্মদ রুহুল আমিনকে নিশ্চিত করেছিল তারা চট্টগ্রামে আসবে ক্লাব কাপে খেলতে।

বাংলাদেশের বসুন্ধরা কিংস, আবাহনী ও চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ভারতের মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মোহামেডান। ৮ দলের টুর্নামেন্টের ৬ দলই নিশ্চিত। বাকি রইলো ২। ‘আমরা নেপাল, ভুটান ও থাইল্যান্ডের যে কোনো দুটি দেশ থেকে বাকি দুই দল নেবো’- কলকাতা থেকে জানালেন তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মোহামেডান তো আসবে। ক্লাবগুলো কি তাদের মূল দল পাঠাবে? তরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেন, ‘সব ক্লাবই তাদের মূল দল পাঠাবে।’

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন