s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

চট্টগ্রামের রেস্টুরেন্টে অভিযান, নোংরা পরিবেশ দেখে অবাক ভোক্তা অধিকার

0

বা‌সি খাবার রাখা ও আ‌য়ো‌ডিনবিহীন লবণ ব্যবহার করায় চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাদামতলী মো‌ড়ের ক্যাফে মোহাম্মদীয়া কাবাব এন্ড বিরা‌নি হাউস‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অন্যদিকে একই এলাকার লেমনগ্রাস‌ রেস্টুরেন্টকে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার ক‌রে খা‌দ্য উপকরণ (অন্থন সিট) সংরক্ষণ করায় ৩৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে প‌রিচা‌লিত অভিযা‌নে ৪ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৮৫ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অভিযা‌নে বা‌সি খাবার, অস্বাস্থ্যকর উপা‌য়ে র‌ক্ষিত খা‌দ্য উপকরণ ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

চট্টগ্রামের রেস্টুরেন্টে অভিযান, নোংরা পরিবেশ দেখে অবাক ভোক্তা অধিকার 1

অভিযান পরিচালনাকারী মুহাম্মদ হাসানুজ্জামান জানান, ক্যাফে মোহম্মদীয়া কাবাব এন্ড বিরা‌নি হাউস‌কে বা‌সি খাবার রাখায় ও আ‌য়ো‌ডিনবিহীন লবণ ব্যবহার করায় ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একইসাথে ওই লবণ ও বা‌সি খাবার বিনষ্ট করা হয়েছে।

ডবলমুরিং থানার হাজীপাড়ার এস‌বি ফা‌র্মেসি‌কে মেয়া‌দোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানার পাশাপাশি জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর ওষুধ ধ্বংস করা হয়েছে।

আগ্রাবাদ বা‌ণি‌জ্যিক‌ এলাকার লেমনগ্রাস‌ রেস্টুরেন্টকে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার ক‌রে খা‌দ্য উপকরণ (অন্থন সিট) সংরক্ষণ করায় ৩৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়াও অতি‌থি হো‌টেল‌কে নোংরা প‌রি‌বে‌শে খাদ্যপণ্য উৎপাদন, সংরক্ষণ, থালা-বাসন ধোয়ার কাজে জমানো পা‌নি ব্যবহার, মূল্যতালিকা প্রদর্শন না করা ও কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন রাখায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

Din Mohammed Convention Hall

এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

আরএ/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm