চট্টগ্রামের মানুষ মহিউদ্দিন চৌধুরীকে যেকোনো দুঃসময়ে কাছে পেয়েছে

চবিতে স্মরণসভায় অভিমত

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশ।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এই স্মরণসভার আয়োজন করে ছাত্রলীগের উপ-গ্রুপ বিজয়।

স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন- ‘মহিউদ্দিন চৌধুরী ছিলেন পুরো চট্টগ্রামের অভিভাবক। তার দরজা সবসময় সবার জন্য উন্মুক্ত ছিল। এমন নেতা ক্ষণজন্মা।’

তিনি আরও বলেন- ‘নীতি—নৈতিকতা এবং আদর্শের সাথে মহিউদ্দিন চৌধুরী কোনোদিন আপোষ করেননি। যেকোনো দুঃসময়ে চট্টলাবাসী তাঁকে কাছে পেয়েছে। চটগ্রামের উন্নয়ন নিয়ে তিনি সর্বদা সোচ্চার ছিলেন।

চট্টগ্রামের মানুষের অধিকার আদায়ের জন্য মৃত্যুর আগ পর্যন্ত আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। মহিউদ্দিন চৌধুরী তার কর্মের কারণে আজীবন বেঁচে থাকবেন চট্টলার মানুষের হৃদয়ে।’

শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে এবং সাবেক অর্থ সম্পাদক জাহেদুল আউয়াল ও ছাত্রলীগ নেতা সৈয়দ জাহেদুল ইসলামের যৌথ সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ড. বেনু কুমার দে’সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

এমআইটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm