s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

‘চট্টগ্রামের মহাসড়কে কোরবানির হাট বসানো যাবে না’

0

চট্টগ্রামের মহাসড়কে বসা কোরবানির পশুর হাটের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার পাশাপাশি মহাসড়কের পশুবাহী কোনও গাড়িতে তল্লাশি করা যাবে না বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশ। একই সঙ্গে জেলার বিভিন্ন স্থানে বসা পশুর হাটের নিরাপত্তায় প্রায় তিন হাজার অফিসার-ফোর্সের সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) নগরের দুই নম্বর গেট এলাকায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় এ ঘোষণা দেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা।

ঈদুল আজহা উপলক্ষে সড়ক ও নৌ-পথ, কোরবানির পশুর হাট, ঈদের জামাত ও দর্শনীয় স্থানের সার্বিক নিরাপত্তা সংক্রান্ত এ মত বিনিময় সভার আয়োজন করে চট্টগ্রাম জেলা পুলিশ।

পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, ‘চট্টগ্রাম জেলায় ২২৮ গবাদি পশুরহাট, ৩০৮৮ ঈদ জামাত, ১৪ পর্যটন কেন্দ্রের নিরাপত্তা এবং চামড়া পাচার রোধকল্পে চট্টগ্রাম জেলা পুলিশের প্রায় ৩ হাজার অফিসার-ফোর্সের সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থায় গবাদি পশুর হাট ও পশু পরিবহনকালে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও অতিরিক্ত হাসিল আদায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, এক হাটের পশু অন্য হাটে জোরপূর্বক নেয়া, অসুস্থ পশু ক্রয়-বিক্রয় রোধ, পশুর চামড়া পাচার রোধসহ গবাদি পশুর হাটে জাল নোট সনাক্তকরণ মেশিন স্থাপনের ব্যবস্থা নেয়া হয়েছে।

Din Mohammed Convention Hall

বাস টার্মিনাল ও নৌ-পথের নিরাপত্তার লক্ষ্যে সড়ক-মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা, অতিরিক্ত যাত্রী ও পণ্য পরিবহন প্রতিরোধ, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, দুর্ঘটনা কবলিত যানবাহন অপসারণে রেকার প্রস্তুত রাখা, ফিটনেস ও রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি যাচাইয়ে পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দকে সম্পৃক্ত করা হয়েছে। সুনির্দিষ্ট তথ্য ছাড়া ঈদ পূর্ববর্তী সময়ে মহাসড়কে যানবাহন না থামানোর জন্য সকল পুলিশ সদস্যকে নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান পুলিশ সুপার নুরেআলম মিনা।

বন্যা, অতিবৃষ্টিজনিত ক্ষতিগ্রস্ত রাস্তা, মহাসড়কে সৃষ্ট খানাখন্দ ও গর্ত দ্রুত ও তাংক্ষণিকভাবে মেরামতের জন্য সংশ্লিষ্ট বিভাগের সাথে সমন্বয়পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান চট্টগ্রামের পুলিশ সুপার।

যে কোন অভিযোগ জরুরি জাতীয় সেবা ৯৯৯ ছাড়াও প্রয়োজনে জেলা পুলিশ কন্ট্রোল রুম ০১৭৬৯-৬৯৪৫২৭, ০১৭৫৭-০০১১১৭, ০৩১-৭২৬৮৬৭ এ যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পু্লশি সুপার (দক্ষিণ) মো. আফরুজুল হক টুটুল, সকল সার্কেল এএসডি ও ১৬ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এডি/এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm