আক্রান্ত
২৪৩৯৮
সুস্থ
১৮৬৭৪
মৃত্যু
৩১৮

চট্টগ্রামের ভাষায় দুর্গাপূজার গান

0

আগামী ২২ অক্টোবর থেকে শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজার উপলক্ষে একটি বিশেষ গান নিয়ে আসছেন গায়ক, সুরকার ও সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ। এর শিরোনাম ‘সই’।

‘সই’ মূলত চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গান। আর গায়ক সুমন কল্যাণও বেড়ে উঠেছেন চট্টগ্রামেই। আবার গানটি লিখেছেন চট্টগ্রামেরই সন্তান প্রখ্যাত গীতিকার শহীদ মাহমুদ জঙ্গী। এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ নিজেই।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ এই গানটি নিয়ে আসছেন গায়ক, সুরকার ও সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ। জি সিরিজের জি-সিরিজের ইউটিউব চ্যানেলে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যা সাতটায় গানটি প্রকাশিত হবে।

গায়ক সুমন কল্যাণ বলেন, ‘মায়ের সূত্র ধরে আমার জন্ম, বেড়ে ওঠা— সবই চট্টগ্রামে। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গাইতে সবসময়ই ভালো লাগে। এবারের গানটি শ্রোতাদের জন্য পূজার উপহার। গানের সঙ্গে ভিডিও মিলিয়ে খুব এন্টারটেইনিং একটা কাজ হয়েছে। গানের উৎসবের আমেজ পাবেন শ্রোতারা। চট্টগ্রামের শ্রোতারা পাবেন বাড়তি আনন্দ।’

গীতিকার শহীদ মাহমুদ জঙ্গী বলেন, ‘চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গান লেখাটা সবসময় উপভোগ করি। এই গানটি লিখেছি বছরদেড়েক আগে। চট্টগ্রামের আঞ্চলিক ভাষার মধ্যেও কিছু কথা আছে— যা অনেকেই মোটামুটি বুঝতে পারে। তেমন কথা দিয়েই গানটি সাজিয়েছি। গানের গল্প মূলত একজন প্রেমিক তার প্রিয়তমার খোঁজ জানতে চাইছে। সুমন দারুণ গেয়েছে। আশা করি সবাই পছন্দ করবে।’

গানটির ভিডিওতে সুমন কল্যাণের ‘সই’ হয়ে অভিনয় করেছেন আনিলা তানজুম। ভিডিওটি পরিচালনা করেছেন রাসেল আবির। আর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ঈশা খান দূরে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm