চট্টগ্রামে বড় রদবদল আয়কর বিভাগে, বদলি এড়িয়ে ২০ বছরও অনেকে ছিলেন একই অফিসে

1

চট্টগ্রামসহ সারা দেশের আয়কর বিভাগের কর্মকর্তা পর্যায়ে বড় ধরনের রদবদল হয়েছে। বদলি হওয়া কর্মকর্তাদের অনেকে অন্তত ২০ বছর ধরে চট্টগ্রামে একই কর্মস্থলেই ছিলেন। এদের কেউ ১০ বছর, কেউ ১৫ বছর ধরেও রয়ে গেছেন তদবির করে করে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক আদেশে বিভিন্ন পর্যায়ের মোট ৫৬ জন কর্মকর্তাকে বিভিন্ন কর অঞ্চলে বদলি করা হল। এর মধ্যে কর অঞ্চল চট্টগ্রামেরই রয়েছেন ৩৩ জন কর্মকর্তা।

বদলি ও পদায়নের ওই আদেশে দেখা গেছে চট্টগ্রামের কয়েকটি কর অঞ্চলের ২৯ জন আয়কর কমর্কতাকে বদলি করা হয়েছে ঢাকা, কুমিল্লা, নারায়ণগঞ্জ, রাজশাহী, সিলেট, গাজীপুর, ময়মনসিংহ ও বরিশালের কর অঞ্চলে। চারজন কর্মকর্তার পদায়ন হয়েছে চট্টগ্রামেরই ভিন্ন কর অঞ্চল ও কর আপীল অঞ্চলে। অন্যদিকে ঢাকা কর অঞ্চল থেকে একজন মাত্র কর্মকর্তা বদলি হয়ে আসছেন চট্টগ্রামে।

চট্টগ্রাম থেকে বদলি হলেন যারা

সাম্প্রতিক আদেশে আ ন ম শামীম হাসান কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-১৪ ঢাকায়, এস এস হাসান কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর অঞ্চল কুমিল্লায়, মোহাম্মদ জসিম উদ্দিন কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-১৫ ঢাকায়, মো. নাসির উদ্দিন কর অঞ্চল-১ চট্টগ্রাম কর থেকে অঞ্চল সিলেটে, মো. মহিউদ্দিন চৌধুরী কর অঞ্চল-২ চট্টগ্রাম থেকে কর অঞ্চল রাজশাহীতে, মো. আলমগীর হোসেন ভুইয়া কর অঞ্চল-২ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-১ ঢাকায়, মো. আবুল কাশেম চৌধুরী কর অঞ্চল-২ চট্টগ্রাম থেকে কর অঞ্চল নারায়ণগঞ্জে, মো. নুরুল আলম কর অঞ্চল-৩ চট্টগ্রাম থেকে কর অঞ্চল সিলেটে, মো. ছগির আহমদ কর অঞ্চল-৩ চট্টগ্রাম থেকে কর অঞ্চল কুমিল্লায়, মো. ইলিয়াছ কর অঞ্চল-৩ চট্টগ্রাম থেকে কর অঞ্চল গাজীপুরে, শামীম আহমেদ কর অঞ্চল-৩ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-১ ঢাকায় বদলি হয়েছেন।

এছাড়া মো. মাহফুজুর রহমান কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল নারায়ণগঞ্জে, আবুল হোসেন কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল ময়মনসিংহে, নজমুল আহসান কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল কুমিল্লায়, মাহবুবুর রশীদ কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল বরিশালে, মিজানুর রহমান কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল গাজীপুরে, মোমেনুর রহমান কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-২, ঢাকায়, মো. আবদুর রশিদ ফরাজী কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-৩ ঢাকায়, মোহাম্মদ তাসকিনুর রহমান কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-২ ঢাকায়, সুমন তালুকদার কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-৩ ঢাকায়, শাওন চৌধুরী কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-৪ ঢাকায়, ইসমত শারমিন জেরিন কর অঞ্চল-২ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-৫ ঢাকায়, পঙ্কজ মল্লিক কর অঞ্চল-২ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-৬ ঢাকায়, বিউটি মজুমদার কর অঞ্চল-৩ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-৭ ঢাকায়, শারমিন ফারজানা কর অঞ্চল-৩ চট্টগ্রাম কর অঞ্চল-৮ ঢাকায়, মো. আবদুল্লাহ-আল-মামুন কর অঞ্চল-৩ চট্টগ্রাম কর অঞ্চল-৯ ঢাকায়, কায়েস মোহাম্মদ পারভেজ কর অঞ্চল-৩ চট্টগ্রাম কর অঞ্চল-১০ ঢাকায়, গোলাম কিবরিয়া কর অঞ্চল-৪ চট্টগ্রাম কর অঞ্চল-১১ ঢাকায় এবং মোহাম্মদ বিল্লাল হোসেন কর অঞ্চল-৪ চট্টগ্রাম কর অঞ্চল-১৩ ঢাকায় বদলি হয়েছেন।

Yakub Group

অন্যদিকে চিত্রা দত্ত কর অঞ্চল-২ চট্টগ্রাম থেকে কর আপিল অঞ্চল চট্টগ্রামে, দীপংকর ঘোষ কর অঞ্চল-১ চট্টগ্রাম থেকে কর আপিল অঞ্চল চট্টগ্রামে, মো. আবদুল মান্নান কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-১ চট্টগ্রামে এবং মো. আবদুল হান্নান কর অঞ্চল-৪ চট্টগ্রাম থেকে কর অঞ্চল-২ চট্টগ্রামে বদলি হয়েছেন।

এদিকে ঢাকা কর অঞ্চল-২ থেকে মো. কামরুল ইসলাম বদলি হয়ে আসছেন কর অঞ্চল-৩ চট্টগ্রামে।

ঢাকা থেকে বদলি হলেন যারা

বি এস এম হাফিজা খানম কর অঞ্চল-১, ঢাকা থেকে কর পরিদর্শন পরিদপ্তর ঢাকায়, মো. মিজানুর রহমান কর অঞ্চল-১, ঢাকা থেকে কর অঞ্চল ময়মনসিংহে, হামিদা আক্তার শামীম কর অঞ্চল-১, ঢাকা থেকে কর অঞ্চল ময়মনসিংহে, মো. নজরুল ইসলাম কর অঞ্চল-১, ঢাকা থেকে কর অঞ্চল-৪ ঢাকায়, প্রতাপ চন্দ্র আদিত্য কর অঞ্চল-১, ঢাকা থেকে কর অঞ্চল রংপুরে, মো. ইসমাইল হোসেন কর অঞ্চল-৪, ঢাকা থেকে কর অঞ্চল ময়মনসিংহে, মো. তমিজ উদ্দিন আহমেদ কর অঞ্চল-৪, ঢাকা থেকে কর অঞ্চল সিলেটে, শেখ মো. মনজুরুল হক কর অঞ্চল-৬, ঢাকা থেকে কর অঞ্চল বগুড়ায়, সন্তোষ কুমার রায় কর অঞ্চল-৭, ঢাকা কর থেকে অঞ্চল রাজশাহীতে, নুর এ ইশরাত জাহান কর অঞ্চল-২, ঢাকা থেকে কর অঞ্চল সিলেটে, বদরুন নেছা বকুল কর অঞ্চল-২, ঢাকা থেকে কর পরিদর্শন পরিদপ্তর ঢাকায়, কাজী ফারহা লতীফ কর অঞ্চল-২, ঢাকা থেকে কর অঞ্চল কুমিল্লায়, শাহ নেওয়াজ আহমেদ কর অঞ্চল-৩, ঢাকা থেকে কর অঞ্চল রাজশাহীতে, মোহাম্মদ জাহিদ ইকবাল কর অঞ্চল-৩, ঢাকা থেকে কর অঞ্চল বরিশালে, রুবেল বৈদ্য কর অঞ্চল-৩, ঢাকা থেকে কর অঞ্চল ময়মনসিংহে, মাহমুদা আক্তার কর অঞ্চল-৩, ঢাকা থেকে কর আপিল অঞ্চল খুলনায়, আনজুয়ারা সুলতানা কর অঞ্চল-৩, ঢাকা থেকে কর পরিদর্শন পরিদপ্তরে, কানিজ ফাতেমা কর অঞ্চল-৩, ঢাকা থেকে কেন্দ্রীয় কর জরিপ অঞ্চলে, মো. রিয়াজ মোর্শেদ কর অঞ্চল-৩, ঢাকা থেকে কর অঞ্চল রাজশাহীতে, মেহেদী ফরহাদ কর অঞ্চল-১১, ঢাকা থেকে কর অঞ্চল কুমিল্লায় বদলি হয়েছেন।

এছাড়া আরিফুর রহমান কর অঞ্চল রাজশাহী থেকে কর অঞ্চল ১ ঢাকায়, আরিফুল ইসলাম কর অঞ্চল-ময়মনসিংহ থেকে কর অঞ্চল-১২ ঢাকায় বদলি হয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm