চট্টগ্রামের ‘বড়লোকের’ দুই ক্লাবে ঝটিকা অভিযান, দিতে হল ২০ লাখ টাকা

চট্টগ্রামের দুই ‘অভিজাত’ ক্লাবে অভিযান চালিয়েছে আয়কর বিভাগ। এই দুটি ক্লাব হচ্ছে চিটাগং ক্লাব ও চট্টগ্রাম সিনিয়র’স ক্লাব। অভিযোগ প্রমাণিত হওয়ায় ক্লাব দুটি প্রায় ২০ লাখ টাকা তাৎক্ষণিকভাবে টাস্কফোর্স টিমের কাছে হস্তান্তর করে।

বুধবার (৫ জুন) সকালে চট্টগ্রামের কর অঞ্চল-৩ এর দুটি বিশেষ টাস্কফোর্স টিম একই সময়ে এসব অভিযান পরিচালনা করে। বিশেষ টাস্কফোর্স টিমটি গঠন করা হয় অতিরিক্ত কর কমিশনার, যুগ্ম কর কমিশনার, উপ কর কমিশনার এবং কর পরিদর্শকদের সমন্বয়ে।

আয়কর আইন অনুযায়ী ক্রয়, সরবরাহ ও সেবা খাতে উৎসে কর কর্তন না করা ছাড়াও বিভিন্ন অভিযোগ রয়েছে ক্লাব দুটির বিরুদ্ধে। অভিযানকালে কাগজপত্রে গরমিল পাওয়ায় ক্লাব দুটির সকল কাগজপত্র জব্দ করা হয়।

জানা গেছে, দুই ঘণ্টাব্যাপি অভিযানে চিটাগং ক্লাব ও চট্টগ্রাম সিনিয়র’স ক্লাবের হিসাবের খাতাপত্র, কম্পিউটারে রাখা তথ্যাবলী এবং বিভিন্ন বিল ও খরচের বিপরীতে উৎসে কর কর্তনের প্রমাণপত্র পরীক্ষা করা হয়। এ সময় বিস্তারিত পর্যালোচনার জন্য বেশকিছু তথ্য-উপাত্ত জব্দ করা হয়।

অভিযানের সময় বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম ক্লাবের পক্ষে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এএসএম সাজ্জাদ হোসেন চৌধুরী ১০ লাখ ১৫ হাজার টাকা এবং চট্টগ্রাম সিনিয়র’স ক্লাবের পক্ষে চিফ অ্যাকাউন্টস অফিসার অমিত দাস ৫ লাখ টাকার পে-অর্ডার টাস্কফোর্স টিমের কাছে জমা দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!