s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

চট্টগ্রামের নতুন মাস্টারপ্ল্যান চায় সংসদীয় কমিটি, জিইসি মোড়ের ফ্ল্যাট প্রকল্পও আলোচনায়

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নেওয়া মাস্টারপ্ল্যান সময়োপযোগী করে নতুন করে মাস্টারপ্ল্যান তৈরি করতে বলেছে সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়া চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের ভিত্তিতে বাণিজ্যিক কাম আবাসিক প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে দ্রুত নিষ্পত্তিরও সুপারিশ করা হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এ সুপারিশ করেছে।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য মনোয়ার হোসেন চৌধুরী, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং বেগম ফরিদা খানম অংশ নেন। এছাড়া বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব এবং অধীনস্থ সংস্থার প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় থেকে জানা গেছে, বৈঠকে চট্টগ্রাম নগর উন্নয়ন কর্তৃপক্ষের নেওয়া মাস্টার প্ল্যান সময়োপযোগী করে পুনঃমাস্টার প্ল্যান প্রণয়নের সুপারিশ করা হয়।

কমিটি বিভিন্ন উন্নয়ন কর্তৃপক্ষের নেওয়া চলমান প্রকল্পসমূহ নির্দিষ্ট মেয়াদের মধ্যে সম্পন্ন এবং চট্টগ্রামের জিইসি মোড়ে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের ভিত্তিতে বাণিজ্যিক কাম আবাসিক প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে দ্রুত নিষ্পত্তি করতে সুপারিশ করে।

ওই বৈঠকে গণপূর্ত অধিদফতর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর চলমান প্রকল্পসমূহের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

Din Mohammed Convention Hall

এছাড়া বস্তিবাসীদের জন্য রাজধানীর মিরপুরে ভাড়াভিত্তিক আবাসন প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন এবং আরও নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। অন্যদিকে ঢাকার আশেপাশে পরিকল্পিত স্যাটেলাইট শহর গড়ে তোলার জন্যও কমিটির পক্ষ থেকে সুপারিশ করা হয়েছে।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm