s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রামের দুই সিনেমা হলে মুক্তি পেল ‘রেহানা মরিয়ম নূর’

0

বিদেশ মাতিয়ে এবার আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ মুক্তি পেল চট্টগ্রামের দুই সিনেমা হলে।

শুক্রবার (১২ নভেম্বর) সারা দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেল সিনেমাটি। এর মধ্যে দুটি চট্টগ্রামের। এগুলো হচ্ছে— নাসিরাবাদ ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রিন এবং কাজির দেউড়ি এলাকার সুগন্ধা সিনেমা হল।

বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটি। নাম ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

বিশ্বখ্যাত কান চলচ্চিত্র উৎসবে স্ট্যান্ডিং ওভেশন পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’।
বিশ্বখ্যাত কান চলচ্চিত্র উৎসবে স্ট্যান্ডিং ওভেশন পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’।

বাঁধন ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু প্রমুখ।

পরিচালনার পাশাপাশি ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ।

গেল কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ ক্যাটাগরির প্রথম সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ সবার বিশেষ নজরে প্রথম থেকেই ছিল। প্রদর্শনীর পর প্রশংসা এবং ভালোবাসা দুটিই পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’।

কান চলচ্চিত্র উৎসবে স্ট্যান্ডিং ওভেশন পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’। সম্মানজনক এই উৎসবে চলচ্চিত্রটি প্রদর্শনের পর পেয়েছে স্ট্যান্ডিং ওভেশন, যা কানের ইতিহাসে বিরল। সিনেমার প্রদর্শন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে দর্শকদের করতালি। স্ট্যান্ডিং ওভেশন পেয়ে আবেগ ধরে রাখতে পারেননি ‘রেহানা মরিয়ম নূর’ এ অনবদ্য অভিনয় করা আজমেরি হক বাঁধন। আবেগে তাই কেঁদেই ফেলেছিলেন তিনি।

এর আগে বুধবার (১০ নভেম্বর) মহাখালী স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনী শেষে বাবা ও মেয়েকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন আজমেরী হক বাঁধন।

চট্টগ্রামের দুটি সিনেমা হল ছাড়াও সারাদেশের আরও যে আটটি প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘রেহানা মরিয়ম নূর’, সেগুলো হচ্ছে— স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি, মিরপুর), ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী সিনেমা (শ্যামলী), সেনা অডিটোরিয়াম (সাভার), মধুমিতা (মতিঝিল), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ) এবং মধুবন (বগুড়া)।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm