s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

চট্টগ্রামের দুই সহ-সভাপতি বিজিএমইএর নতুন কমিটিতে, ফারুকই সভাপতি

0

তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রথম সহ-সভাপতি হলেন চট্টগ্রামের মোহরার সন্তান ওয়েল ডিজাইনার্সের পরিচালক সৈয়দ নজরুল ইসলাম। এছাড়া সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের উত্তর ফটিকছড়ির সন্তান আরডিএম গ্রুপের চেয়ারম্যান রকিবুল আলম চৌধুরী। বিজিএমইএর নতুন সভাপতি যে ফারুক হাসানই হচ্ছেন, সেটা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল।

সোমবার (১২ এপ্রিল) বিজিএমইএর নির্বাচন বোর্ডের সেক্রেটারি মেজর (অবসরপ্রাপ্ত) রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এস এম মান্নান কচি। বাকি পাঁচ জন সহ-সভাপতি হলেন শহীদউল্লাহ আজিম (ঢাকা), খন্দকার রফিকুল ইসলাম (ঢাকা), মিরান আলী (ঢাকা), মো. নাছির উদ্দিন (ঢাকা) এবং রকিবুল আলম চৌধুরী (চট্টগ্রাম)।

গত ৪ এপ্রিল বিজিএমইএ’র দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে ড. রুবানা হকের প্যানেল থেকে জয়ী হন ১১ জন।

জানা গেছে, রোববার (১১ এপ্রিল) ২০২১-২০২৩ মেয়াদের জন্য নির্বাচিত ৩৫ পরিচালকের মধ্য থেকে সভাপতি ও সাত জন সহ-সভাপতি পদে নির্বাচনের জন্য আট জন মনোনয়নপত্র জমা দেন। অন্য কোনও প্রতিদ্বন্দ্বী না থাকায় ১৬ এপ্রিল এই পদগুলোতে ভোটের প্রয়োজন পড়েনি।

সদ্যসমাপ্ত নির্বাচনে ঢাকায় এক হাজার ৮৫৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৬০৪ জন। অন্যদিকে চট্টগ্রাম নির্বাচন কেন্দ্রে ৪৬১ জনের মধ্যে ভোট দিয়েছেন ৩৯২ জন। ঢাকা ও চট্টগ্রামে মোট এক হাজার ৯৯৬ জন ভোট দিয়েছেন। নির্বাচনে ৮৪ শতাংশ ভোট পড়েছে।

Din Mohammed Convention Hall

সবচেয়ে বেশি এক হাজার ২০৪ ভোট পেয়েছেন ফারুক হাসান। দ্বিতীয় হয়েছেন বর্তমান প্রেসিডেন্ট ড. রুবানা হক। তিনি পেয়েছেন এক হাজার ১৫৭ ভোট। রুবানা হকের পাশাপাশি তার ছেলে নাভিদুল হক বিজয়ী হয়েছেন। যা বিজিএমইএর ইতিহাসে মা-ছেলের বিজয়ের প্রথম ঘটনা।

সম্মিলিত পরিষদের বিজয়ীদের মধ্যে ঢাকা থেকে রয়েছেন— ফারুক হাসান, এস এম মান্নান, শহীদউল্লাহ আজিম, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঐশী, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভির আহমেদ, মো. খশরু চৌধুরী, আব্দুল্লাহিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দীন ও সাজ্জাদুর রহমান মৃধা শিপন।

আর চট্টগ্রাম থেকে যে ছয় জন পরিচালক পদে নির্বাচিত হয়েছেন তারা হলেন এএম শফিউল করিম, এম আহসানুল হক, মো. হাসান, রকিবুল আলম চৌধুরী, তানভীর হাবিব, মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা ও সৈয়দ নজরুল ইসলাম।

ফোরামের ১১ পরিচালক পদে ঢাকা থেকে বিজয়ীরা হলেন রুবানা হক, এম এ রহিম, মাহমুদ হাসান খান, আসিফ ইব্রাহিম, এনামুল হক খান, মিজানুর রহমান, ফয়সাল সামাদ, নাভিদুল হক ও ভিদিয়া অমৃত খান। চট্টগ্রাম থেকে নির্বাচিত দুজন হলেন এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আবদুস সালাম।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm