চট্টগ্রামের দুই বিএনপি নেতার বহিষ্কার আদেশ প্রত্যাহার

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির দুই নেতার বহিষ্কার আদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় কমিটি।

এর আগে ২০২১ সালের ১০ জানুয়ারি তাদের বহিষ্কার করে বিএনপির কেন্দ্রীয় কমিটি।

বহিষ্কারাদেশ প্রত্যাহার দুই নেতা হলেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আলী আব্বাস ও সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন।

সোমবার (১০ জুন) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য ইতোপূর্বে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আলী আব্বাছ এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সদস্য অধ্যাপক শেখ মো. মহিউদ্দিনকে বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। আবেদনের প্রেক্ষিতে তাদের বহিস্কার আদেশ প্রত্যাহার করা হয়েছে।

২০২১ সালের ৬ জানুয়ারি আলী আব্বাস, শেখ মোহাম্মদ মহিউদ্দিনকে শোকজ করা হয়েছিল। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজের সুস্পষ্ট অভিযোগ থাকার দায়ে কেন্দ্রে পাঠানো এই দুই নেতার কারণ দর্শানোর জবাবে দলটি অসন্তুষ্ট হয়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছিল।

এদিকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর দক্ষিণ জেলা বিএনপির আওতাধীন নয়টি ইউনিটে সংগঠনের আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খাঁনের যৌথ স্বাক্ষরে কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে সাতটি ইউনিটে ২০২১ সালের ৫ জানুয়ারি পাল্টা কমিটি ঘোষণা করেন যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস। ওইদিন শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও লিয়াকত আলীকে সাথে নিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে কমিটি ঘোষণা করেন তারা।

সংবাদ সম্মেলন ডেকে পাল্টা কমিটি গঠন, সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানো ও দলের অভ্যন্তরে বিশৃঙ্খলাসহ সংগঠন বিরোধী নানান কর্মকাণ্ডে জড়িত থাকায় দলের গঠনতন্ত্র অন্যুায়ী তাদের প্রাথমিক সদস্যপদ বাতিল করে বহিষ্কার করা হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!