s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

চট্টগ্রামের দুই ছাত্রী পাচ্ছেন ‘ভাইস চ্যান্সেলর পদক’, সারা দেশে আরও ২৮

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজে সেরা ফল অর্জনকারী ৩০ শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড’ দেওয়া হবে। বিভিন্ন বিষয়ে ভালো ফলাফল অর্জন করা এই শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন স্নাতক (সম্মান) কোর্সে ২৬ জন এবং স্নাতক (পাস) কোর্সে ৪ জন।

এই ৩০ জনের মধ্যে চট্টগ্রাম থেকে এই অ্যাওয়ার্ড পাচ্ছেন শুধু দুজন। এরা হলেন— চট্টগ্রাম কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের স্নাতক (সম্মান) কোর্সের ছাত্রী জুঁই সেন এবং হাটহাজারী কলেজের স্নাতক (পাস) কোর্সের ছাত্রী জবাশ্রী তালুকদার।

আগামী ১০ ফেব্রুয়ারি এক অনুষ্ঠানের মাধ্যমে কৃতি এই শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেওয়া হবে। পদকপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে সনদ ও আধাভরি ওজনের একটি করে গোল্ড মেডেল দেওয়া হবে।

সোমবার (১ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,ভার্চুয়াল মাধ্যমে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী,বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপ ড. কাজী শহীদুল্লাহ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

Din Mohammed Convention Hall

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

‘ভাইস চ্যান্সেলর পদক’ প্রাপ্ত স্নাতক (সম্মান) কোর্সের ২৬ শিক্ষার্থী হলেন— সাজেদুর রহমান (পরিসংখ্যান, রাজশাহী কলেজ), জুঁই সেন (পদার্থ বিজ্ঞান, চট্টগ্রাম কলেজ),আবু তাকী (আরবি,সরকারি আজিজুল হক কলেজ), শাহানাজ আক্তার (গণিত, সরকারি তোলারাম কলেজ), মাহফুজা খাতুন (রসায়ন, সরকারি মাইকেল মধুসূদন কলেজ), তনয়া খানম (প্রাণি বিজ্ঞান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ), তন্ময় বৈদ্য (সংস্কৃত, বরিশাল ব্রজমোহন সরকারি কলেজ), নাওসাবা বুলিয়া (গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান, লালমাটিয়া মহিলা কলেজ), প্রিসিলা পারভীন প্রভা (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, ঢাকা সিটি কলেজ) ,হাবিবা খাতুন হাসি (উদ্ভিদ বিজ্ঞান, রাজশাহী কলেজ),সাদিয়া রহমান (সমাজকর্ম, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ),উজ্জ্বল হোসেন (ইসলামিক স্টাডিজ, সরকারি আজিজুল হক কলেজ), তহমিনা আফরোজ বন্ধন (প্রাণরসায়ন,তেজগাঁও কলেজ), মৌসুমী খাতুন (মনোবিজ্ঞান, রাজশাহী কলেজ)।

এছাড়া আরও রয়েছেন মাহমুদা আক্তার (মার্কেটিং, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ), হাসনাত জাহান ইভা (হিসাব বিজ্ঞান, মাদারীপুর সরকারি কলেজ),শম্পা রানী (অর্থনীতি, দিনাজপুর সরকারি কলেজ), কুইনআরা (সমাজবিজ্ঞান, মাগুরা নাজির আহমেদ কলেজ), শোয়েব আহমেদ (মৃত্তিকা বিজ্ঞান, বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ), মৌসুমী আক্তার (ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, লালমাটিয়া মহিলা কলেজ), তানিয়া নাসরিন (রাষ্ট্রবিজ্ঞান, নওগাঁ চৌধুরী চাঁদ মোহাম্মদ মহিলা কলেজ),পূজা দত্ত (ব্যবস্থাপনা, গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ), লিমা সিদ্দিক (গার্হস্থ্য অর্থনীতি, কুমুদিনী সরকারি কলেজ), তাসনিম আক্তার (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ), নাছরিন আক্তার (বাংলা, নোয়াখালী সরকারি কলেজ)।

আর স্নাতক (পাস) কোর্সের চার জন হলেন— জবাশ্রী তালুকদার (চট্টগ্রাম হাটহাজারী কলেজ), রকসিমা খাতুন (রাজশাহীর ভবানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ),সীমা আক্তার (কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা কলেজ) ও নাবিলা (শরীয়তপুরের এমএ রেজা কলেজ)।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

ইয়াবা ধরে বেচে দিতেন চট্টগ্রামের দুই পুলিশ

চট্টগ্রামের সেই ইয়াবা ব্যবসায়ী পুলিশকে জেলেই যেতে হল

নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মিলেছে, বলছে দুদক

স্ত্রীসহ আমীর খসরুকে আবার ডেকেছে দুদক, ভায়রাও আছে

ksrm