চট্টগ্রামের দুই কলেজে একজনও পাস করেনি

2

এবারের অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের দুইটি কলেজে কোনো শিক্ষার্থী পাস করেনি। এরমধ্যে রয়েছে খাগড়াছড়ি জেলার মহালছড়ি শিশুকর হাই স্কুল এন্ড কলেজ ও চট্টগ্রামের পটিয়া আইডিয়াল কলেজ।

রোববার (১৩ ফেব্রুয়ারি) তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ।

মহালছড়ি বৌদ্ধ শিশুকর হাই স্কুল এন্ড কলেজে থেকে ৪ জন এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের কেউই পাস করেনি। পটিয়া আইডিয়াল কলেজ থেকে একজন পরীক্ষার্থী অংশ নিলেও, তিনি উত্তীর্ণ হতে পারেননি।

শিক্ষাবোর্ডের তথ্য অনুযায়ী, ২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া ১১২টি কেন্দ্রে ২৬৭টি প্রতিষ্ঠানের মোট ১ লাখ ১ হাজার ২৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৩৬ হাজার ৯২৯ জন এবং ছাত্রী ৩৭ হাজার ৯৪৫ জন। এরমধ্যে পরীক্ষায় অংশ নেয় ৯৯ হাজার ৬২৮ জন। তাদের মধ্যে পাস করেছেন ৮৯ হাজার ৬২ জন। পাসের হার এবং জিপিএ-৫ প্রাপ্তি; দুটিতেই ছাত্রদের চেয়ে ছাত্রীরা এগিয়ে এগিয়ে আছে।

ছাত্রদের পাসের হার ৮৬ দশমিক ৮৯ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ৬ হাজার ৫০ জন ছাত্র। ছাত্রীদের পাসের হার ৯১ দশমিক ৮৫ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৭ হাজার ৬৭০ জন ছাত্রী। তিনটি শাখার মধ্যে বিজ্ঞানে ৯২ দশমিক ২০ শতাংশ, ব্যবসায় শিক্ষা বিভাগে ৮৮ দশমিক ৫৮ শতাংশ এবং মানবিকে পাস করেছে ৮৮ দশমিক ৭৬ শতাংশ।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

2 মন্তব্য
  1. Arpan Sen বলেছেন

    Ok

  2. Rajib বলেছেন

    ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm