চট্টগ্রামের তিন এলাকায় ৪৭ অবৈধ গাড়ি আটক, ৪ চালককে মামলা

চট্টগ্রাম নগরীতে প্রায় প্রতিদিনই প্রবেশ করছেন অবৈধ ব্যাটারিচালিত রিকশা, গ্রাম অটোরিকশাসহ কাগজপত্র বিহীন বিভিন্ন গাড়ি। এবার এসব গাড়ির বিরুদ্ধে অভিযানে নেমেছে ট্রাফিক পুলিশ। অভিযানে ৪৭টি গাড়ি জব্দ ও চার চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকালে চট্টগ্রাম নগরীর অক্সিজেন, কাপ্তাই রাস্তার মাথা ও হাটহাজারী অভিযান চালিয়ে ৮৭টি গাড়ি টো (জব্দ) করেছে ট্রাফিক উত্তর বিভাগ। এর মধ্যে ১৮টি গ্রাম সিএনজি, ১৭টি ব্যাটারিচালিত রিকশা, ১০টি টেম্পো ম্যাক্সিমা ও দুটি মোটরসাইকেল রয়েছে।

অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকায় চারজন চালকের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনের মামলা করা হয়েছে।

অভিযান নেতৃত্ব দেওয়া ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার জয়নুল আবেদীন বলেন, অবৈধ গাড়ি চলাচলে সড়কে যানযট স্বাভাবিকের তুলনায় বেশি বেড়ে যায়। তাই ট্রাফিক উত্তর বিভাগ প্রতিদিনই বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের এটি চলমান প্রক্রিয়া। ফিটনেসবিহীন অবৈধ মহানগরের প্রবেশ নিষিদ্ধ গাড়ির বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় বায়েজিদ বোস্তামী এলাকার ট্রাফিক পরিদর্শক সুশোভন চাকমা, মোহরা এলাকার ট্রাফিক পরিদর্শক মো. কামরুজ্জামান রাজসহ সার্জেন্ট ও ট্রাফিক সদস্যরা উপস্থিত ছিলেন।

আরএন/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!