s alam cement
আক্রান্ত
২৫৫৯৪
সুস্থ
২২৭২৭
মৃত্যু
৩২০

চট্টগ্রামের ডাক্তার ৭৮৫০ ইয়াবা নিয়ে নারায়ণগঞ্জে নারীসহ ধরা

ডাক্তারির আড়ালে ইয়াবা বেচাকেনার ব্যবসা

0

চট্টগ্রামের বেসরকারি রয়েল হাসপাতালে কর্মরত এক ডাক্তার ও তার সহযোগী এক নারী ৭ হাজার ৮৫০ পিস ইয়াবাসহ নারায়ণগঞ্জে গ্রেপ্তার হয়েছেন র‍্যাবের হাতে।

বুধবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৯ টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তার হওয়া আরিফ মঈনউদ্দিন (৩০) পেশায় একজন এমবিবিএস ডাক্তার। তিনি চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসি থেকে ২২তম ব্যাচে এমবিবিএস পাস করেছেন। বর্তমানে নগরীর বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠান রয়েল হাসপাতালে কর্মরত তিনি।

ডা. আরিফ মঈনউদ্দিনের সঙ্গে গ্রেপ্তার হওয়া অপর সহযোগীর নাম জুলি আক্তার রূপা (২৮)। ইয়াবা ব্যবসা করতে গিয়ে সম্প্রতি ডা. আরিফের সঙ্গে এই নারীর পরিচয় হয়। এরপর থেকে ওই নারী তার সহযোগী হিসেবে কাজ করতে থাকেন। আরিফ মঈনউদ্দিন তাকে নিয়ে চট্টগ্রামের খুলশী এলাকায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে একসঙ্গে বসবাস করার পাশাপাশি ইয়াবার ব্যবসা চালিয়ে আসছিলেন।

র‍্যাবের হাতে গ্রেপ্তার হওয়ার পর ডা. আরিফ মঈনউদ্দিন জানান, চিকিৎসাসেবা পেশার পাশাপাশি তিনি নিয়মিত ইয়াবা সেবন করতেন। একপর্যায়ে জড়িয়ে পড়েন ইয়াবা ব্যবসার সঙ্গেই।

প্রথমদিকে তিনি চট্টগ্রামের খুচরা মাদক ব্যবসায়ীদের ইয়াবা সরবরাহ করতেন। পরবর্তীতে প্রতি মাসে পাঁচ থেকে ছয়বার চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জসহ আশপাশের এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ ও বিক্রি করতে শুরু করেন। ডাক্তারি পেশার আড়ালে ইয়াবা ব্যবসার মাধ্যমে প্রচুর টাকা আয় করছেন তিনি। এই বিষয়টি র‌্যাবের নজরে আসার পর থেকে শুরু হয় তার ওপর র‌্যাবের গোয়েন্দা নজরদারি।

চট্টগ্রাম থেকে ইয়াবা পাচারের উদ্দেশ্যে বের হয়ে বুধবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৯টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় নারী সহযোগীসহ র‌্যাবের হাতে আটক হন ডা. আরিফ মঈনউদ্দিন। এ সময় তার কাছে উদ্ধার করা হয় ৭ হাজার ৮৫০ পিস ইয়াবা।

র‌্যাব জানায়, মাদক ব্যবসায়ী ডা. আরিফ মঈনউদ্দিন মঙ্গলবার চট্টগ্রাম থেকে একটি প্রাইভেটকার ভাড়া করে ঢাকায় ইয়াবা নিয়ে আসছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১-এর একটি দল বৃহস্পতিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট বসায়। রাত সাড়ে তিনটার দিকে চেকপোস্টে বিভিন্ন গাড়ি থামিয়ে তল্লাশিকালে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার থেকে ৭ হাজার ৮৫০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আরিফ মঈন উদ্দিন ও তার সহযোগী জুলি আক্তার রুপাকে আটক করা হয়।

র‌্যাব আরও জানায়, আরিফ মঈনউদ্দিন মহান ডাক্তারি পেশার আড়ালে আর্থিকভাবে দ্রুত লাভবান হওয়ার জন্য কৌশলে ইয়াবা ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলেন। তার এই অবৈধ মাদক ব্যবসার সিন্ডিকেটের সঙ্গে একাধিক নারী ও পুরুষ সহযোগী হিসেবে জড়িত রয়েছে বলে জিজ্ঞাসাবাদে আরিফ স্বীকারও করেছেন।

গ্রেফতার এই দুজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm