আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামসহ চার ভেন্যুতে টাইগারদের অনুশীলন

রোববার থেকে শুরু— চার মাস পর ঘরের বাইরে

0

করোনাভাইরাসের কারণে প্রায় চার মাস ঘরে অবরুদ্ধ থাকার পর অবশেষে অনুশীলনে ফিরছেন টাইগার ক্রিকেটাররা। রোববার (১৯ জুলাই) থেকে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামসহ দেশের চারটি ভেন্যুতে শুরু হচ্ছে তাদের ব্যক্তিগত অনুশীলন। শনিবার (১৮ জুলাই) গণমাধ্যমকে এতথ্য দিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

সেই রোজার ঈদের আগে থেকেই শোনা যাচ্ছে, জাতীয় পর্যায়ের ক্রিকেটাররা মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগতভাবে অনুশীলন করতে চান। তবে হবে-হবে করেও সেই অনুশীলন শুরু হয়নি। দেশের করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক এই মুহুর্তে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর পক্ষপাতি ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। লাল সবুজের ক্রিকেটের এই সর্বোচ্চ প্রশাসন সবসময়ই চাইছিল পরিস্থিতি আরো কিছুটা উন্নতি হলে তবেই। কিন্তু জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারের প্রবল আগ্রহ দেখে চলতি পরিস্থিতির মধ্যেই তারা ব্যক্তিগত অনুশীলন ফেরাতে উদ্যোগী হয়েছেন।

এই লক্ষ্যে আগ্রহী ক্রিকেটারদের অনুশীলনের সূচি ইতোমধ্যেই পাঠিয়ে দিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন। এবং সেই অনুযায়ীই তারা স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করবেন। তবে বিসিবি এখনো বলছে, এই মুহুর্তে তারা অনুশীলনে উৎসাহ দিচ্ছে না। এর পরও রোববার থেকে দেশের চার টেস্ট ভেন্যু-ঢাকার শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম ও সিলেট বিভাগীয় স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে জাতীয় দলের ক্রিকেটারদের ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন।

গতকাল সন্ধ্যা পর্যন্ত মোট ৯ ক্রিকেটার অনুশীলনের আগ্রহ দেখিয়েছেন। এরা হলেন; ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান, নুরুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও নাসুম আহমেদ।

জানা গেছে, এই ৯ ক্রিকেটারের মধ্যে ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে মুশফিকুর রহীম, ইমরুল কায়েস ও শফিউল ইসলাম অনুশীলন করবেন। এছাড়া খুলনার শেখ আবু নামের স্টেডিয়ামে মেহেদি হাসান মিরাজ, অফস্পিনার কাম মিডল অর্ডার মেহেদি হাসান ও নুরুল হাসান সোহান, সিলেট স্টেডিয়ামে দুই পেসার-খালেদ আহমেদ, ইবাদত হোসেন এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অফস্পিনার নাঈম হাসান অনুশীলন করবেন।

তবে দেশের শীর্ষ তারকা বিশেষ করে তিন ফরম্যাটের তিন অধিনায়ক-টেস্টের মুুমিনুল হক, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টি-টোয়েন্টি দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ রাজধানী ঢাকায় থাকলেও তারা বাসায়ই অনুশীলন করবেন। এ প্রসঙ্গে মুমিনুল এই প্রতিবেদককে নিশ্চিত করেছেন, তিনি এখন ঘরের বাইরে কোনোরকম ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন করবেন না। রানিং মেশিনে দৌড়ানো আর জিমের অন্য সামগ্রী দিয়ে ফিটনেস ট্রেনিং বাসাতেই সারবেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm