চট্টগ্রামের ছেলে জাজের নতুন সিনেমার নায়ক

0

জন্ম, বেড়ে ওঠা ও পড়াশোনা সবই বন্দরনগরী চট্টগ্রামে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তার চেয়েও বড় কথা চট্টগ্রামের ক্রিকেট অঙ্গনে তিনি বেশ চেনা মুখ। চট্টগ্রাম জেলা ও বিভাগের হয়ে অনুর্ধ্ব ১৩, ১৫, ১৬, ১৮ খেলেছেন। প্রিমিয়ার লিগেও নিয়মিত খেলতেন।

চট্টগ্রামের ছেলে জাজের নতুন সিনেমার নায়ক 1

নাম তার শেহজাদ ওমর। চট্টগ্রামের ক্রিকেটের এই পরিচিত মুখই এখন চলচ্চিত্রের নায়ক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। তাও দেশের স্বনামধন্য চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে। জাজ মাল্টিমিডিয়ার ‘মোনা’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রে কাজ করলেন শেহজাদ ওমর। মোনা’র কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাকে।

২০০৯ সালে হঠাৎ পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায় শেহজাদ ওমরের। অনেক চেষ্টা করেও আর ক্রিকেটে নিয়মিত হতে পারেননি। শেষে ফাস্ট বোলিং ছেড়ে স্পিন বোলিংয়ে ঢুকে চেষ্টা করেও ফিরতে পারেননি ক্রিকেটে। এ প্রসঙ্গে শেহজাদ বলেন, ‘ইনজুরির কারণে ক্রিকেট ছাড়তে হয়েছিল। চিকিৎসক বলেছিলেন, আর খেলতে পারবো না। আমার সাথে খেলতো ইয়াসির রাব্বী, সে এখন ন্যাশনাল টিমে। এছাড়া ইরফান শুক্কুর আছে। আমরা একসঙ্গে খেলতাম। ইনজুরিতে না পড়তাম হয়তো আমিও খেলতে পারতাম। বেশি দৌড়ঝাঁপ করলে এখনও আমার পায়ে সমস্যা হয়।’

এরপর পেশাদার ক্রিকেট থেকে শেহজাদ সরাসরি ঢুকে গেলেন শোবিজের আলো ঝলমলে আঙিনায়।

শোবিজে শেহজাদ ওমরের শুরুটা র‍্যাম্প, বিলবোর্ডের মডেল ও টিভিসি দিয়ে হলেও এখন তাকে দেখা যায় নাটকেও। এ পর্যন্ত অভিনয় করেছেন প্রায় ৩০টি নাটকে। এবারের ভালোবাসা দিবসে ‘ডিয়ার ভ্যালেন্টাইন’ নাটকে অভিনয় প্রশংসা এনে দিয়েছে তাকে। সেখান থেকে পা রেখেছেন চলচ্চিত্রে।

শেহজাদ ওমর জানান, ২০১৩ সাল থেকে শোবিজ পাড়ায় মডেল হিসেবে ক্যারিয়ার শুরু তার। মাঝে পড়াশোনার কারণে বিরতি নিয়ে ২০১৬ আবারও নিয়মিত হন তিনি। এখন পর্যন্ত মডেলিং ছাড়াও বিভিন্ন নাটক এবং টিভি বিজ্ঞাপনেও কাজ করেছেন শেহজাদ ওমর। ওয়েব ফিল্ম মহানগরেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন তিনি।

১০-১২টির মতো টেলিভিশন বিজ্ঞাপনেও কাজ করেছেন শেহজাদ ওমর। ফ্যাশন শো করেছেন দুই শতাধিক। শ’খানেক ব্র্যান্ডের পোশাকের বিলবোর্ড মডেল হয়েছেন। রাজধানীর সড়কগুলোতে অনেকেই হয়তো তাকে দেখেছেন! নাটক করেছেন ৩০টির মতো।

জাজ মাল্টিমিডিয়ার সিনেমায় নায়ক হিসেবে চলচ্চিত্রের ক্যারিয়ার শুরু করতে পেরে উচ্ছ্বসিত এই তরুণ অভিনেতা। প্রথমবারের মতো বড় পর্দায় ‘মোনা’ সিনেমা নিয়ে আসবেন তিনি। দেশীয় আঙ্গিকে একটি ভালো মানের থ্রিলার মুভি হবে এটি।

এ প্রসঙ্গে শেহজাদ ওমর বলেন, জাজ নতুন মুখ খুঁজছিল জেনে বায়োডাটা পাঠিয়েছিলাম। এরপর আমার কাজের রেফারেন্স দেখিয়ে অডিশন দেই। পরিচালক, ডিওপি আমার কাজ ও অডিশন দেখে পছন্দ করেন। পরে জাজের উর্ধতন কর্তারা আরেকবার অডিশন নিয়ে জানান, ‘মোনা’ ছবির জন্য আমাকে নির্বাচিত করা হয়েছে।

কামরুজ্জামান রোমানের পরিচালনায় ‘মোনা’ চলচ্চিত্রে চারজন নতুন মুখের একজন শেহজাদ ওমর। এতে আরও অভিনয় করছেন তারিক আনাম খান, দীপা খন্দকার প্রমুখ। এটি কোনো ওয়েব কনটেন্ট নয়, পুরোপুরি সিনেমা; মুক্তি দেওয়া হবে সিনেমা হলে। গত মাসে পুরো শুটিং শেষ হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm