চট্টগ্রামের গণটিকার দ্বিতীয় ডোজ ৭ সেপ্টেম্বর, প্রথম ডোজ আর নয়

চট্টগ্রাম নগরী ও উপজেলাগুলোতে গত ৭ আগস্ট ‘গণটিকা’ কার্যক্রমের অধীনে যারা করোনা টিকার প্রথম ডোজ পেয়েছিলেন, তাদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী ৭ সেপ্টেম্বর। তবে ওইদিন নতুন করে কেউ আর প্রথম ডোজের টিকা পাবেন না।

শুক্রবার (২৭ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মহানগর ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে যারা যে কেন্দ্রে প্রথম ডোজ নিয়েছেন, সেই একই কেন্দ্রেই নিতে হবে করোনা টিকার দ্বিতীয় ডোজ।

এর আগে গত ৭ আগস্ট চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রামের ১৪ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ৩২৬টি কেন্দ্রে প্রথমবারের মতো করোনার ‘গণটিকা’ দেওয়া হয়। এর অধীনে সিটি কর্পোরেশন এলাকায় মডার্নার টিকা এবং উপজেলায় সিনোফার্মের টিকা দেওয়া হয়।

দিনভর নানান ভোগান্তি ও অভিযোগ থাকলেও চট্টগ্রামে গণটিকা কার্যক্রমে এক দিনে করোনার টিকা পান মোট ১ লাখ ৪৬ হাজার ২২৯ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৭ আগস্ট গণটিকার টেস্ট রানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১২৩টি কেন্দ্রে ৩৬ হাজার ৭৩৫ জনকে টিকা দেওয়া হয়। অন্যদিকে চট্টগ্রামের ১৪ উপজেলায় ৫৩১টি টিকাদান কেন্দ্রে ১ লাখ ৯ হাজার ৪০০ জনকে টিকা দেওয়া হয়।

এদিকে সোমবার (২৩ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, গণটিকা কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এই কার্যক্রম আর হবে না। সবাইকে রেজিস্ট্রেশনের মাধ্যমেই টিকা নিতে হবে। যখন যত টিকা আসবে সেটা শুধু রেজিস্ট্রেশনের মাধ্যমেই নিতে হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!