s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

চট্টগ্রামের কোম্পানির সিইও সেজে ফেসবুকে ‘পাত্রী চাই’, যুবক ধরা দিনাজপুরে

0

ফেসবুকে চট্টগ্রামের এক আবাসন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর ছবি ব্যবহার করে ‘পাত্রী চাই’ বলে পোস্ট দিয়ে প্রতারণার অভিযোগে দিনাজপুর থেকে গ্রেপ্তার হল ২৫ বছর বয়সী এক যুবক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক ফেসবুক গ্রুপে লাইক ও ফলোয়ার বাড়াতে এই ধরনের প্রতারণার আশ্রয় নিয়েছেন বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দিবাগত রাতে চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা পুলিশ দিনাজপুরের বীরগঞ্জ এলাকা থেকে রাকিব খান (২৫) নামের ওই যুবককে গ্রেপ্তার করে।

রাকিব খান দিনাজপুরের কেবিএম কলেজ থেকে সমাজবিজ্ঞানে স্নাতক শেষ করেছেন। তিনি দিনাজপুরের বীরগঞ্জ থানার চৌপুকুরিয়া গ্রামের বাসিন্দা। তারা বাবার নাম মোস্তাফিজুর রহমান।

পুলিশ জানিয়েছে, চট্টগ্রামের র‌্যাংকস এফসি প্রপার্টিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার করে ‘ম্যারেজ মিডিয়া’ নামে একটি ফেসবুক গ্রুপে ‘পাত্রী চাই’ পোস্ট দেন রাকিব।

রাসিফ শফিক নামে অন্য একটি আইডি ব্যবহার করেও ওই গ্রুপে একই পোস্ট দেওয়া হয়। এতে রাকিব নিজেকে যুক্তরাষ্ট্রপ্রবাসী হিসেবে পরিচয় দেন।

চলতি আগস্ট মাসের শুরুতে ফেসবুকে দেওয়া সেই পোস্টে লেখা হয়— ‘পাত্রী চাই—ডিভোর্সি অথবা বিধবা পাত্র আমেরিকাতে বসবাস করি সেখানে বাসা আছে বাংলাদেশে আসছে শুধু বিয়ের জন্য। এটা লাস্ট পোস্ট। উনি চলে যাবে ২০ তারিখ। ৭ দিনের মধ্যে বিয়ে করবেন। অবশ্যই স্মার্ট এবং শিক্ষিত ছাড়া কেউ নক করবেন না। হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করবেন না এবং ডিটেলস এবং ছবিসহ নক করবেন। ডিটেলস এবং ছবি ছাড়া নক করলে উনি রিপ্লাই করবেন না।’

পাত্রের বিস্তারিত জানাতে গিয়ে সেই পোস্টে জানানো হয়— ‘পাত্রের নাম: রাসিফ খান। উচ্চতা: ৫”৭। বয়স:৩৪+। ওজন:৭০ স্লিম। বৈবাহিক অবস্থা: বউ মারা গেছে একটা ছেলে আছে। পেশা: বিজনেসম্যান নিউওয়ার্ক যুক্তরাষ্ট্র। বর্ণ: শ্যামলা। বাসা: নিউইয়র্ক যুক্তরাষ্ট্র। পাত্র হোয়াটসঅ্যাপ নাম্বার ::0170…. তার সাথে সরাসরি কথা বললে ভাল হয়। পরিবারে বাবা মা নেই। ২ বোন আছে তারা বিবাহিত। পাত্র একা।’

অন্যদিকে পাত্রীর যোগ্যতা সম্পর্কে লেখা হয়— ‘অবিবাহিত ডিভোর্স। বয়স ২৮/৩৫+। বড় হলেও সমস্যা নেই যদি পাত্রী মেনে নিয়ে সংসার করতে আগ্রহী হন। পাত্রী যেকোনো জেলার হতে পারে। বাচ্চা থাকলে মেনে নেয়া হবে। পাত্রী স্মার্ট আধুনিকতা। দেখতে মোটামুটি সুন্দর ও মোটাসোটা হলে ভালো। তবে ওয়েস্টার্ন কালচারের সাথে বন্ধুত্বপূর্ণ থাকতে।’

পোস্টটি র‌্যাংকস এফসি প্রপার্টিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তানভীর শাহরিয়ার রিমনের চোখে পড়লে মঙ্গলবার (২৪ আগস্ট) তিনি চট্টগ্রামের ডবলমুরিং থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এর তিন দিন পর গ্রেপ্তার হল ওই যুবক।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm