চট্টগ্রামের কোন্ শিল্প এলাকায় কবে ছুটি (পূর্ণতালিকা)

বিদ্যুৎ সাশ্রয়ে নতুন উদ্যোগ

0

লোডশেডিংয়ের তীব্রতা কমাতে চট্টগ্রামসহ দেশের শিল্পাঞ্চলগুলোতে আলাদা দিনে সাপ্তাহিক ছুটির তালিকা প্রকাশ করেছে সরকার। শিল্পাঞ্চলগুলোকে সাতটি ভাগে ভাগ করে সাপ্তাহিক ছুটি আলাদা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এ বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশ করে। বিদ্যুৎ বিভাগের হিসাবমতে, সাপ্তাহিক ছুটি পুনর্বিন্যাসের ফলে ৪৯০ মেগাওয়াটের মতো বিদ্যুৎ সাশ্রয় হবে।

সরকারি হিসাবে দেশে এখন বিদ্যুতের দৈনিক চাহিদা ১৪ হাজার মেগাওয়াটের বেশি। তবে এর মধ্যে সরবরাহ করা যাচ্ছে ১৩ হাজার মেগাওয়াট।

চট্টগ্রামে শুক্রবার ছুটি যেখানে

শুক্রবার দেশের গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চলের পাশাপাশি চট্টগ্রামের গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চলেও সাপ্তাহিক ছুটি থাকবে। এগুলো হচ্ছে বিতরণ সংস্থা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন চট্টগ্রামের ষোলশহর, কালুরঘাট, মুরাদপুর, অক্সিজেন, নাসিরাবাদ, মোহরা ও হাটহাজারী। এছাড়া ছুটি থাকবে চট্টগ্রাম-১ সমিতির কর্ণফুলী, চট্টগ্রাম-৩ সমিতির পীরেরচর (বেজা), আবুরহাটে।

চট্টগ্রামে শনিবার ছুটি যেখানে

Yakub Group

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন চট্টগ্রামের মিরসরাই এলাকা। এছাড়া ছুটি থাকবে চট্টগ্রাম-১ সমিতির আনোয়ারা, চট্টগ্রাম-৩ সমিতির সীতাকুণ্ড (সদর) এলাকায়।

চট্টগ্রামে রোববার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিতরণ এলাকার মধ্যে চট্টগ্রামের ফৌজদারহাট, বার আউলিয়া, বাড়বকুণ্ড ও কুমিরা। এছাড়া ছুটি থাকবে চট্টগ্রাম-১ সমিতির লোহাগাড়া, চট্টগ্রাম-৩ সমিতির নিজামপুর ও মগাদিয়ায়।

চট্টগ্রামে সোমবার যেখানে ছুটি

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম অঞ্চলের অধীন মিরসরাইসহ (একেএস) বিভিন্ন এলাকা। এছাড়া ছুটি থাকবে পল্লী বিদ্যুতের চট্টগ্রাম-১ অঞ্চলের বাঁশখালী, চট্টগ্রাম-৩ অঞ্চলের জোরারগঞ্জ ও করেরহাট এলাকায়।

চট্টগ্রামে মঙ্গলবার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম অঞ্চলের অধীন মনছুরাবাদ, হালিশহর, পাহাড়তলী, কাট্টলী ও নিউমুরিং এলাকা। এছাড়া ছুটি থাকবে পল্লী বিদ্যুতের চট্টগ্রাম-১ অঞ্চলের বোয়ালখালী; চট্টগ্রাম-৩ অঞ্চলের মিঠাছড়া ও মিরসরাই এলাকায়।

চট্টগ্রামে বুধবার ছুটি যেখানে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম অঞ্চলের অধীন বায়েজিদ, জালালাবাদ ও খুলশী এলাকা। এছাড়া ছুটি থাকবে পল্লী বিদ্যুতের চট্টগ্রাম-১ অঞ্চলের কর্ণফুলী, চট্টগ্রাম-৩ অঞ্চলের চারিয়া এলাকায়।

চট্টগ্রামে বৃহস্পতিবার ছুটি যেখানে

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীন চট্টগ্রামের শিকলবাহা, সামিরপুর, জুলদা, ফিস হারবাল, পটিয়া ও কক্সবাজার এলাকা। এছাড়া ছুটি থাকবে পল্লী বিদ্যুতের চট্টগ্রাম-১ অঞ্চলের অধীন চন্দনাইশ, চট্টগ্রাম-৩ অঞ্চলের গড়দুয়ারা ও কাটিরহাট এলাকায়।

চট্টগ্রামসহ সারা দেশের শিল্পাঞ্চলে যেদিন যেখানে ছুটি

চট্টগ্রামের কোন্ শিল্প এলাকায় কবে ছুটি (পূর্ণতালিকা) 1
চট্টগ্রামের কোন্ শিল্প এলাকায় কবে ছুটি (পূর্ণতালিকা) 2
চট্টগ্রামের কোন্ শিল্প এলাকায় কবে ছুটি (পূর্ণতালিকা) 3
চট্টগ্রামের কোন্ শিল্প এলাকায় কবে ছুটি (পূর্ণতালিকা) 4

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm