s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

চট্টগ্রামের করোনা—শনাক্ত এখন একশর নিচে, মৃত্যু ৪

0

টানা তৃতীয় দিনের চট্টগ্রামে করোনা কেড়ে নিল ৪ জনের প্রাণ। মাঝখানে একদিন ৮ জনের মৃত্যু না হলে করোনায় ৪ জনের মৃত্যুর নামতাটি একটানা ছয়দিন ছাড়িয়ে যেত। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা কমার পাশাপাশি কমে গেছে শনাক্তও। নতুনভাবে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮৪ জনের দেহে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৭ জন এবং উপজেলায় ১৭ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ১৭৪ জন। যাদের মধ্যে ৪০ হাজার ১২২ জন নগরের এবং ৯ হাজার ৯৬২ জন বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৫২৮ জন। এদের মধ্যে ৩৯১ জন নগরের এবং ১৩৭ জন উপজেলার বাসিন্দা।

রোববার (২ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাবে ৮৩১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৩০ জনের দেহে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৫ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

Din Mohammed Convention Hall

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

উপজেলায় শনাক্ত ১৭ জনের মধ্যে সীতাকুণ্ডে ৫ জন, চন্দনাইশে ৪ জন, ফটিকছড়িতে ২ জন, সাতকানিয়া, আনোয়ারা, হাটহাজারী, মিরসরাই ও সন্দ্বীপে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm