চট্টগ্রামের এফডিসিতে গিয়ে তথ্য প্রতিমন্ত্রী বললেন, নায়িকা হতে চেয়েছিলেন খালেদা জিয়া

1

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) শাখা স্থাপনের জন্য প্রায় দেড় একর জায়গা পরিদর্শন করতে এলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সিনেমার শুটিংয়ের জন্য এই জায়গায় নির্মাণ করা হবে স্টুডিও ও সিনেপ্লেক্স।

এর আগে এক সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘চিত্রনায়িকা হতে চেয়েছিলেন’ বলে মন্তব্য করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ‘চিত্রনায়িকা হওয়ার জন্য দিনাজপুর থেকে বেগম জিয়া এফডিসিতে আসছে। তার বাবা আবার তারে নিয়ে গেছে। তাকে নায়িকা হতে দেয়নি। এ বেগম জিয়া হইছে বাংলাদেশের প্রধানমন্ত্রী’।

এফডিসির জন্য বরাদ্দ করা জায়গা পরিদর্শনকালে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, ‘আমরা বাঙালির জাতির সংস্কৃতি, ঐতিহ্য, বাঙালিয়ানার ইতিহাস তুলে ধরতে চাই। সুস্থ ধারার সংষ্কৃতির বাস্তবায়ন করতে চাই। বাঙালিদের ইতিহাস, ঐতিহ্য ধারণ করে ওয়েস্টার্ন না বাংলা ছবি তৈরি করতে হবে। একাত্তরের সেই মুক্তি সংগ্রামের ছবি— ওরা ১১ জন, আবার তোরা মানুষ হ, সূর্য দীঘল বাড়ি, সারেং বৌ এমন ছবি বানাতে হবে।’

এদিন প্রতিমন্ত্রী বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্র্রে ডিজিটাল নিউজ রুম ও স্টুডিও উদ্বোধন করেন।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্যকে উদ্দেশ্য করে এ সময় তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘আমি জানি, আপনি অনেক ভালো কাজ করেন। আপনি অনেককে দৌড়ের ওপর রাখছেন। কিন্তু একটা কথা, বেশি ঠেইলেন না। বেশি ঠেললে ফাউল হয়। আপনি আমার কাছে ফাইল পাঠান, দুই বছর নয় মাসে কী কাজ হয়েছে ফাইল পাঠান, আমি একটু দেখি’।

Yakub Group

গত ১ সেপ্টেম্বর চট্টগ্রামের পাহাড়তলীতে বাংলাদেশের টেলিভিশনের নিজস্ব এক দশমিক ৩০ একর জায়গা এফডিসির কাছে হস্তান্তর করা হয়।

চট্টগ্রামে এফডিসিকে জায়গা দেওয়ার জন্য বিটিভিকে ধন্যবাদ জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামে এফডিসির একটি স্থাপনা সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আনন্দ ও উৎসাহের।

চলচ্চিত্রের শুটিং স্পট এবং অন্যান্য স্থাপনা নির্মাণে পরিবেশ ও প্রকৃতি রক্ষা এবং নান্দনিকতার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন মন্ত্রী।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. Md Mahabubur Rahman বলেছেন

    হাঁসান মাহমুদ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm