চট্টগ্রামের এক স্কুলের ভেতর মিলল ৮ দেশীয় অস্ত্র

চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি বিদ্যালয়ের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় আটটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। অস্ত্রগুলোর মধ্যে ছিল চারটি কিরিচ, একটি এসএস পাইপ ও তিনটি দা।

শনিবার (১২ নভেম্বর) সন্ধ্যার দিকে পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রগুলো উদ্ধার করে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

থানা সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভার রেলওয়ে ঢেবার পাড়ের কথাকলি উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র রয়েছে—এমন সংবাদের ভিত্তিতে এসআই নাছির উদ্দিন ভূঁইয়া ফোর্স নিয়ে সন্ধ্যা সোয়া ৬টার দিকে ওই বিদ্যালয়ে অভিযান চালান। এই সময় বিদ্যালয়ের একটি কক্ষের শেষ দিকের সিলিংয়ের ওপরে লুকিয়ে রাখা আটটি ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। অভিযানের সময় পুলিশ ওই এলাকার স্থানীয় কাউন্সিলর মো. দিদারুল আলম অ্যাপেলোকেও সঙ্গে নিয়ে যান।

সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ‘সীতাকুণ্ডের ১৫ মামলার আসামি মো. আবু জাফরকে গত ২২ অক্টোবর গ্রেপ্তার করার পর থেকে তার সঙ্গীদের পুলিশ কঠোর নজরদারিতে রাখে। পরে পৌরসদরের ঢেবার পাড় এলাকার কথাকলি উচ্চ বিদ্যালয়ে বেশ কিছু অস্ত্র লুকিয়ে রাখার বিষয়টি নিশ্চিত হয়ে আমরা এদিন থানায় সন্ধ্যার দিকে একটি জিডি করি। পরে সেখানে অভিযান চালিয়ে একটি কক্ষের সিলিংয়ের ওপরে লুকিয়ে রাখা পরিত্যক্ত অবস্থায় চারটি কিরিচ, একটি এসএস পাইপ ও তিনটি দাসহ মোট ৮টি ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ‘সন্ধ্যা সোয়া ৬টার দিকে এসব অস্ত্রগুলো জব্দ করি আমরা। তবে একই গ্রুপের কাছে আরও বেশ কিছ অস্ত্র-শস্ত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে । আমাদের এ অভিযান অব্যহত থাকবে এবং এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Yakub Group

এদিকে অস্ত্র উদ্ধার বিষয়ে জানতে চাইলে কথাকলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপন কান্তি দে বলেন, ‘এই বিষয়ে আমি অবগত নই। দীর্ঘদিন ধরে আমার বিদ্যালয়ের বিভিন্ন কক্ষের বেড়াগুলো ভাঙা রয়েছে। তাই কেউ খারাপ উদ্দেশ্যে এসব অস্ত্রগুলো ভেতরে লুকিয়ে রেখেছে হয়তো।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm