চট্টগ্রামের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শিক্ষা বোর্ডের ‘সতর্কবার্তা’

চট্টগ্রামে বিএনপির রোড মার্চের কারণে এইচএসসি ইংরেজি (আবশ্যিক) ২য় পত্র পরীক্ষা নিয়ে সতর্কবার্তা দিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। তবে এবার পেছানো হচ্ছে না পরীক্ষা।

বুধবার (৪ অক্টোবর) বিকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুস্তফা কামরুল আখতার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা এইচএসসি পরীক্ষা ২০২৩ সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে, যেহেতু আগামী ৫ অক্টোবর (বৃহস্পতিবার) বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি রয়েছে, সেহেতু ওই তারিখে অনুষ্ঠিতব্য এইচএসসি ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা সম্পন্ন করে নিরাপদে তাদের বাসস্থানে ফিরে যেতে পারে সে লক্ষ্যে অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন করে ব্যবস্থা গ্রহণ এবং সর্বসাধারণকে এই বিষয়ে সহযোগিতা প্রদানের অনুরোধ করা হলো।

এই বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র বলেন, ‘বৃহস্পতিবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্রের পরীক্ষা রয়েছে। রাজনৈতিক দল বিএনপির একটি সমাবেশ হওয়ার কথা। চট্টগ্রামে বন্যার কারণে পরীক্ষা পেছানো হয়েছিল, এখন আরও পরীক্ষা পেছানোর সুযোগ নেই। শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষার হলে এসে পরীক্ষা দিয়ে বাড়িতে ফিরতে পারে সেজন্য সবার সহযোগিতা আশা করছি।’

প্রসঙ্গত, সাতকানিয়া-বান্দরবান এলাকায় বন্যার কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি ৩ বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে গত ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট থেকে শুরু হয়েছিল।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!