চট্টগ্রামের ইসলামিয়া কলেজ ছাত্রলীগের ১০ জনের পদত্যাগ

0

চট্টগ্রামের ইসলামিয়া ডিগ্রী কলেজ ছাত্র সংসদ ও ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কিন্তু ছাত্রলীগের ওই কমিটি থেকে ১০ সদস্য পদত্যাগ করেছেন। তারা নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কমিটি থেকে পদত্যাগের বিষয়টি জানিয়ে দেন। জানা গেছে, সিনিয়ন-জুনিয়র নিয়ে দ্বন্দ্বে কমিটি থেকে সদস্যরা পদত্যাগ করেন।

প্রসংগত, দীর্ঘ ১৪ বছর পর চট্টগ্রামের ইসলামিয়া ডিগ্রী কলেজ ছাত্রসংসদ এবং ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) কলেজ ছাত্র সংসদের সভাপতি ও কলেজের অধ্যক্ষ মোস্তফা মোরশেদ ছাত্র সংসদ ২০১৯ -২০২০ অনুমোদন করেন৷ একইদিন বিকালে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর ইসলামিয়া ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের কমিটিও অনুমোদন করেছেন।

কলেজ ছাত্র সংসদের ভিপি (সহ-সভাপতি) নির্বাচিত হয়েছেন ফয়সাল সাব্বির, জিএস নির্বাচিত হয়েছেন সৈয়দ ইবনে জামান ডায়মন্ড। এছাড়াও এজিএস হিসেবে মো. নোমান সাইফ নির্বাচিত হয়েছেন৷

অন্যদিকে, কলেজ ছাত্রলীগের কমিটিতে রাকিবুল হাসানকে সভাপতি এবং মীর মো. ইমতিয়াজকে সাধারণ সম্পাদক করে মহানগর ছাত্রলীগ এক বছরের জন্য কমিটি অনুমোদন করেছেন।

উল্লেখ্য, দীর্ঘ কয়েক দশক নগরীর অন্যতম এই বেসরকারি কলেজটিতে বাংলাদেশ ছাত্রলীগের একক নিয়ন্ত্রণ রয়েছে। সর্বশেষ ২০০৫ সালে কলেজটিতে ছাত্রসংসদ ও ছাত্রলীগের কমিটি গঠিত হয়।

এদিকে নতুন কমিটির ছাত্রলীগের সহ সভাপতি কাজী আফিস আলভী, আনাস আন্না অর্থ সম্পাদক, আরিফ উদ্দিন, উপ-সাংস্কৃতিক সম্পাদক, আবদুর রহিম জিসান, মিঠুন দাশ, রোখন, এসএম বিশাল, রাজিব শীল, শাহিন আলম নতুন ছাত্রলীগের কমিটি থেকে নিজেই অব্যাহতি নিয়েছেন বলে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ইসলামীয়া ডিগ্রী কলেজ নবগঠিত ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, কেউ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করলে তা আমার দেখার বিষয় নয়। কিন্তু আমাদের কমিটি নিয়ে এখনো কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ফেসবুকে পদত্যাগের বিষয়টি আমার জানা নেই।

এএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন